NE UpdatesAnalyticsBreaking News

এ প্লাস পেলে ঠিকা বা স্টেটপুল শিক্ষকের চাকরি নিয়মিত হবে : মুখ্যমন্ত্রী

গুয়াহাটি, ২৫ ডিসেম্বর : গুণোৎসবে এ প্লাস পাওয়া স্কুলগুলোকে ২৫ হাজার টাকা করে দেওয়ার পাশাপাশি আরও এক বিশেষ পুরস্কারের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। রবিবার গুণোৎসবে এ প্লাস পাওয়া বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, গুণোৎসবে এ প্লাস পাওয়া রাজ্যের ৪৮৪২টি বিদ্যালয় যদি পুনরায় এর পরবর্তী পর্যায়ে এ প্লাস লাভ করে, তাহলে সেই বিদ্যালয়ের পছন্দ অনুসারে যেকোনও একজন ভাল শিক্ষককে সরকার এই স্কুলের জন্য নিয়োগ করবে।

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষণায় বলেছেন, যদি কোনও বিদ্যালয় গুণোৎসবে দুটি বছর এ প্লাস করে পেয়ে থাকে, সেক্ষেত্রে সেই স্কুলে থাকা সর্বশিক্ষার কোনও ঠিকাভিত্তিক বা স্টেটপুল শিক্ষকের চাকরি এ দিনই নিয়মিত করা হবে।

মুখ্যমন্ত্রী আশাপ্রকাশ  করে বলেন, নিশ্চয়ই এ প্লাস পাওয়া বিদ্যালয়গুলো অন্য বিদ্যালয়ের জন্য আদর্শ তুলে ধরতে পারবে। তিনি এই বিদ্যালয়ের শিক্ষক সমাজকে বেসরকারি স্কুলের সঙ্গে প্রতিযোগিতা করার আহ্বান জানান। উল্লেখ্য, এর আগে রাজ্যের ৪৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ৪২ লক্ষ ৫০ হাজার ২২৪ জন প্রথম থেকে নবম শ্রেণির পড়ুয়াদের নিয়ে গুণোতসব অনুষ্ঠিত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker