Barak UpdatesAnalyticsBreaking News

উচ্চ মাধ্যমিক : বরাকে কলা-বিজ্ঞানে পাশের হারে শীর্ষে করিমগঞ্জ, বাণিজ্যে কাছাড়

ওয়ে টু বরাক, ৯ মে : বৃহস্পতিবার সকালে এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। কলা বিভাগে পাশের হারে রাজ্যের মধ্যে প্রথম স্থানে রয়েছে বাকসা জেলা।

তবে বরাকের পরিসংখ্যানে তিন জেলার মধ্যে শীর্ষে রয়েছে করিমগঞ্জ। এই জেলায় পাশের হার ৮৮.০৭ শতাংশ। পরীক্ষায় বসেছিল ৬,৩৩৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫,৫৮২ জন। প্রথম বিভাগে ১,৯৪২, দ্বিতীয় বিভাগে ২,০৮৪ এবং তৃতীয় বিভাগে ১,৫৫৬ জন।

বরাকের মধ্যে কলা বিভাগে পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে হাইলাকান্দি জেলা। হার ৮১.২১ শতাংশ। এই জেলায় পরীক্ষায় বসেছিল ৩,৪৬৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২,৮১৪ জন। প্রথম বিভাগে ৬৪৬, দ্বিতীয় বিভাগে ১,০৫৮ এবং তৃতীয় বিভাগে ১,১১০ জন।

কাছাড় জেলায় কলা বিভাগে পাশের হার ৭৪.২১ শতাংশ। পরীক্ষায় বসেছিল ৮,৮৭৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬,৫৮৯ জন। প্রথম বিভাগে ১,৩১৫, দ্বিতীয় বিভাগে ২,২৫৬ এবং তৃতীয় বিভাগে ৩,০১৮ জন।

বিজ্ঞানে বিভাগেও বরাকের মধ্যে পাশের হারে শীর্ষে করিমগঞ্জ। হার ৮৭.৫৪ শতাংশ। এই শাখায় করিমগঞ্জে পরীক্ষায় বসেছিল ১২২০ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০৬৮ জন। প্রথম বিভাগে ৫৯০, দ্বিতীয় বিভাগে ৩৬৩ এবং তৃতীয় বিভাগে ১১৫ জন।

বরাকের মধ্যে বিজ্ঞান শাখায় দ্বিতীয় স্থানে রয়েছে কাছাড় জেলা। পাশের হার ৮২.৩০ শতাংশ। বিজ্ঞান শাখায় কাছাড়ে পরীক্ষায় বসেছিল ১৯১০ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫৭২ জন। প্রথম বিভাগে ৮৬৫, দ্বিতীয় বিভাগে ৫১৩ এবং তৃতীয় বিভাগে ১৯৪ জন।

বিজ্ঞান শাখায় হাইলাকান্দিতে পাশের হার ৮০.২২ শতাংশ। পরীক্ষায় বসেছিল ৯৮৬ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৭৯১ জন। প্রথম বিভাগে ২৮১, দ্বিতীয় বিভাগে ৩৭০ এবং তৃতীয় বিভাগে ১৪০ জন।

বাণিজ্য শাখায় বরাকে পাশের হারে শীর্ষে রয়েছে কাছাড় জেলা। পাশের হার ৮৯.৪৬ শতাংশ। পরীক্ষায় বসেছিল ১০২৫ জন। উত্তীর্ণ ৯১৭ জন। প্রথম বিভাগে ৩৯৫, দ্বিতীয় বিভাগে ৪০৫ এবং তৃতীয় বিভাগে ১১৭ জন।

এরপরেই রয়েছে করিমগঞ্জ। পাশের হার ৮৩.৫৩ শতাংশ। পরীক্ষায় বসেছিল ৪১৯ জন। উত্তীর্ণ ৩৫০ জন। প্রথম বিভাগে ১৩০, দ্বিতীয় বিভাগে ১২২ এবং তৃতীয় বিভাগে ৯৮ জন।

হাইলাকান্দিতে বাণিজ্য শাখায় পাশের হার ৮০.৭১ শতাংশ। পরীক্ষায় বসেছিল ১৯৭ জন। উত্তীর্ণ ১৫৯ জন। প্রথম বিভাগে ৭৩, দ্বিতীয় বিভাগে ৬০ এবং তৃতীয় বিভাগে ২৬ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker