Barak UpdatesHappeningsBreaking News

বামনেত্রী আরাধিতা মিত্র ছিলেন আবৃত্তিকার, নিউজ রিডারও

ওয়েটুবরাক, ২১ এপ্রিল : আরাধিতা মিত্র ছিলেন কাছাড় জেলার বামপন্থী মহিলা আন্দোলনের অন্যতম নেত্রী এবং সাংস্কৃতিক কর্মী৷ বিবাহ সূত্রে ১৯৯২ সাল থেকে শিলচরের বাসিন্দা । ১৯৯৬ সালে শিলচর কালীবাড়িচরে রবীন্দ্র নাথ ঠাকুর অ্যাকাডেমি নামে যে ভেঞ্চার এম ই স্কুল গড়ে ওঠে, তিনি ছিলেন তার প্রতিষ্ঠাতা প্রধানশিক্ষিকা ।  আরাধিতা মিত্র শিলচরে ইলেকট্রনিক্স নিউজ চ্যানেল খাসখবর এবং পরবর্তী সময়ে বিটিএনের নিয়মিত নিউজ রিডার ছিলেন । তিনি ছিলেন একজন আবৃত্তিকার । ছিলেন ভারতীয় গণনাট্য সংঘের অন্যতম সদস্য । প্রয়াত আরাধিতা মিত্র নিখিল ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি কাছাড় জেলা কমিটির তিনটি টার্মের সম্পাদিকা ও একটি টার্মের সভানেত্রী ছিলেন। তাছাড়া তিনি ছিলেন সিপিআই(এম) কাছাড় জেলা কমিটির অন্যতম সদস্যা ।

গত ২১ এপ্রিল রাত ১২ টা ৮ মিনিটে কলকাতার স্পন্দন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৫৭ । তিনি লিকোমিয়া রোগাক্রান্ত ছিলেন । প্রয়াত আরাধিতা মিত্র সিপিআই(এম) কাছাড় জেলা সম্পাদক দুলাল মিত্রের স্ত্রী ।
১৯৬৫ সনের ৯ সেপ্টেম্বর করিমগঞ্জ শহরে আরাধিতা মিত্রের জন্ম হয় । বাবা আশুতোষ দত্ত। মা প্রতিমা দত্ত । স্কুলজীবন আগরতলার তুলসিবতী স্কুল । স্নাতক হয়েছেন এম বি বি কলেজ থেকে ।
কলকাতা বরানগর-কাশীপুর রামকৃষ্ণ পরমহংস দেব মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় । এতে আত্মীয় স্বজন ছাড়াও প্রখ্যাত গায়ক তথা গণনাট্য শিল্পী শুভপ্রসাদ নন্দীমজুমদার উপস্থিত ছিলেন । শেষকৃত্য সম্পন্ন করার পূর্বে মরদেহে সিপিআই(এম) দলের লাল পতাকা দিয়ে প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিপিআই(এম) কাছাড় জেলা সম্পাদক দুলাল মিত্র । তাছাড়াও, শ্রদ্ধা নিবেদন করেন সিপিআই(এম) কাশিপুর-বেলগাছিয়া ১ নং এরিয়া কমিটির সদস্য রবিন বারিক । দলের আসাম রাজ্য কমিটি ও কাছাড় জেলা কমিটি তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছে । তাছাড়া, নিখিল ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি, সারা ভারত কৃষক সভা এবং ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন কাছাড় জেলা কমিটি প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker