Barak UpdatesHappeningsBreaking News

আপগ্রেডেড করলেও সম্পূর্ণ অনুমোদন মিলছে না, উদ্বেগে সাংসদের দ্বারস্থ রাতাবাড়ির কাজী নজরুল স্কুলের ছাত্র-শিক্ষক-অভিভাবকরা

ওয়েটুবরাক, ১৫ এপ্রিল: সমগ্রশিক্ষার অধীনে ২০১৮ ও ২০২০ সালে আসামের বিভিন্ন জেলার ১২টি এমই পর্যায়ের স্কুলকে হাইস্কুলে উন্নত করা হয়। পরিকাঠামোগত উন্নয়নের জন্য প্রায় কোটি টাকার মত ব্যয় করে প্রতিটি বিদ্যালয়ের ভবনও তৈরি করা হয় । এর পরই বিদ্যালয়গুলোতে  নবম-দশম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়। আসাম সমগ্রশিক্ষা মিশন ডিরেক্টর প্রথম পর্যায়ে ৬টি বিদ্যালয় এবং দ্বিতীয় পর্যায়ে বাকি বিদ্যালয়গুলোকে হাই স্কুলের পাঠদানের অনুমোদন প্রদান করে । সঙ্গে বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন, আসাম (সেবা)  স্কুলসমূহকে পৃথক পৃথক স্কুল কোড প্রদান করে।

কিন্তু এ পর্যন্ত আসাম মাধ্যমিক শিক্ষা সঞ্চালকের কার্যালয় থেকে বিদ্যালয়সমূহকে সম্পূর্ণ স্বীকৃতি প্রদান করা হয়নি। দেয়নি কোনও নতুন শিক্ষক৷ তাতে এমই-র শিক্ষকদের দিয়ে স্কুল চালাতে গিয়ে হিমসিম খেতে হচ্ছে৷ এর ওপর, মাধ্যমিক শিক্ষা সঞ্চালকালয়ের সম্পূর্ণ অনুমোদন নেই বলে প্রতিটি পদক্ষেপে নানা সঙ্কটের মোকাবিলা করতে হচ্ছে৷

তাই গত মঙ্গলবার রাতাবাড়ির আপগ্রেডেড কাজী নজরুল ইসলাম হাইস্কুলের পরিচালন সমিতির সদস্যবৃন্দ, অভিভাবকমণ্ডলী ও ছাত্র-ছাত্রীরা সাংসদ কৃপানাথ মালার সঙ্গে সাক্ষাৎ করেন৷ তাঁরা মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মা ও শিক্ষামন্ত্রী রণোজ পেগুর উদ্দেশে লেখা স্মারকপত্র সাংসদের হাতে তুলে দেন৷ তাতে নতুন আপগ্রেডেড বিদ্যালয়গুলোকে পরিপূর্ণ অনুমতি ও স্বীকৃতি প্রদান করার পাশাপাশি শিক্ষক নিযুক্তি সহ সব ধরনের সুযোগ-সুবিধা প্রদান করার দাবি জানানো হয়।

কাজী নজরুল ইসলাম হাই স্কুল ছাড়াও  নতুন আপগ্রেডেড হয়েছে, হ্যাপিভ্যালি হাই স্কুল, সুভাষ বড়ো হাই স্কুল, জুরপুকুরি হাই স্কুল, রুক্মিনি হাই স্কুল,জোড়খাল হাই স্কুল, কালার হাওর হাই স্কুল, গুলছড়া হাই স্কুল, মিলনপুর জনজাতি হাই স্কুল, পদমপুকুরি হাই স্কুল এবং লুহালি হাই স্কুল । এদিন করিমগঞ্জের সাংসদ কৃপানাথ মালা ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করে বলেন, তিনি অবিলম্বে  মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সঙ্গে মিলিত হয়ে স্কুল সমূহের সমস্যা লাঘবের চেষ্টা করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker