Barak UpdatesHappeningsBreaking News

অসহায় পার্থ খোলা আকাশের নীচে, নীরব জনপ্রতিনিধিরা

উধারবন্দ ফায়ার সার্ভিসের কার্যকারিতা নিয়ে উঠল প্রশ্ন

৪ ডিসেম্বর: রবিবার সন্ধ্যারাতে উধারবন্দ দীঘিরপারে সংগঠিত ভয়াবহ অগ্নিকাণ্ডে সর্বস্বান্ত হয়েছেন প্রাক্তন চা বাগান কর্মচারী পার্থ সেনগুপ্ত। এখন অসহায় অবস্থায় প্রায় খোলা আকাশের নীচে তাঁর অবস্থান। বছর কয়েক আগে পক্ষাঘাতগ্রস্ত পার্থবাবুর দুর্দিনে প্রতিবেশী ও শুভানুধ্যায়ীরা যথাসাধ্য এগিয়ে এলেও স্থানীয় বিধায়ক, পঞ্চায়েত সভানেত্রী, জেলা পরিষদ সদস্য সহ নেতাদের নির্লিপ্ত ভূমিকায় অবাক সুশীল সমাজ।

অন্যদিকে, এই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে উধারবন্দ ফায়ার সার্ভিস যথাযথ ভূমিকা পালন করেনি বলেও অভিযোগ উঠছে। কেননা দমকলের যে প্রথম গাড়িটি ঘটনাস্থলে পৌঁছে, সেটির ওয়াটারট্যাঙ্ক ছিল পুরো খালি। মোটর চালিয়ে রানি দিঘি থেকে জল তোলার ব্যবস্থা করা হলেও যান্ত্রিক গোলযোগে তা একটু পরপর ব্যাহত হয়। এসব কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। অবস্থা বেগতিক দেখে অরও দুটো দমকল গাড়ি আনানো হয় থানা ক্যাম্পাস থেকে। কিন্তু সেগুলোর যান্ত্রিক অবস্থাও খুব ভালো ছিল না। তাছাড়া ঘটনাস্থল জুড়ে থাকা শতশত “উৎসুক জনতা”কে নিয়ন্ত্রণ করতে যেখানে উধারবন্দ পুলিশের বিশেষ কড়াকড়ি দরকার ছিল, তার ছিটেফোঁটাও পরিলক্ষিত হয়নি। সম্পূর্ণ অরাজক পরিস্থিতিতে আগুন নেভানোর কাজ চলার ফলে কিছুই রক্ষা পায়নি পার্থবাবুর।

সচেতন মহল ক্ষোভ ব্যক্ত করে বলেছেন , উধারবন্দে এখন জনজীবন নিরাপত্তাহীন। পুলিশ ও প্রশাসন সাধারণ মানুষের কল্যাণ করতে পারছে না। একের পর এক চুরির ঘটনা ঘটছে। কোনও সুরাহা হচ্ছে না। কিন্তু ফায়ার সার্ভিসের মতো জরুরি পরিষেবা চাঙ্গা রাখার ক্ষেত্রে কোনও ঢিলেমি আগামীতে বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে রাখলেন অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker