NE UpdatesHappeningsAnalyticsBreaking News

অসম বৈভবের পর অসম সৌরভ ও অসম গৌরব পুরস্কার ঘোষণা মুখ্যমন্ত্রীর

৪ ডিসেম্বর : জাতীয় জীবনে উন্নয়নের জন্য অসামরিক সম্মান প্রদানের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। কেবিনেট সিদ্ধান্ত অনুযায়ী রাজ্যের সর্বোচ্চ সম্মান অসম বৈভব। ক্রমান্বয়ে রাজ্যের আরও দুটি পুরস্কার হচ্ছে অসম সৌরভ ও অসম গৌরব । শনিবার এক সাংবাদিক বৈঠকে এ নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।

অসম বৈভব সম্মান যিনি পাবেন তাকে ৫ লক্ষ টাকা দিয়ে সম্মানিত করা হবে। এছাড়া বছরে তার দুই লক্ষ টাকার চিকিৎসা ব্যবস্থাও করা হবে। দ্বিতীয় সম্মান অসম সৌরভ প্রাপককে চার লক্ষ টাকা দিয়ে সম্মানিত করা হবে। তার চিকিৎসা ব্যবস্থা থাকবে তিন লক্ষ টাকার। মোট তিন জনকে অসম সৌরভ পুরস্কার প্রদান করা হবে। তৃতীয় সর্বোচ্চ সম্মান অসম গৌরব পুরস্কার প্রাপককে তিন লক্ষ টাকা দিয়ে সম্মানিত করা হবে। তার চিকিতসার ব্যবস্থা থাকবে তিন লক্ষ টাকার।

মুখ্যমন্ত্রী জানান, অসম দিবসের দিনে এই পুরস্কারগুলি প্রদান করা হবে। গণভিত্তি অনুযায়ী এই পুরস্কার দেওয়া হচ্ছে। পুরস্কার প্রাপকরা হবেন সেইসব ব্যক্তি যাদের ব্যক্তিগত প্রতিভা সমাজকে উজ্জ্বল করে তুলেছে। বছরে সর্বমোট ১৯ জনকে এই পুরস্কার প্রদান করা হবে। আগামী বছরের ২৪ জানুয়ারি দেওয়া হবে পুরস্কারগুলো।

এ বছর অসম বৈভব পুরস্কার পাচ্ছেন রতন টাটা। এছাড়া অসম সৌরভ পুরস্কার পাবেন কটন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কমলেন্দু দেও কুওরী, এনএইচ এম-এর মিশন সঞ্চালক লক্ষ্মণন এস, দীপক সান, লাভলীনা বড়গোহাই ও নীলপবন বরুয়া। অসম গৌরব পুরস্কার লাভ করবেন স্বাস্থ্য বিভাগের সঞ্চালক মুণীন্দ্র নাথ নাটে, গুয়াহাটি মেডিক্যাল কলেজের অধ্যাপক বসন্ত হাজারিকা, আকাশ জ্যোতি গগৈ, মনোজ কুমার বসুমতারি, খরসিং টেরন, আত্মসহায়ক গোষ্ঠীর সদস্য ববি হাজরিকা, স্বাস্থ্যবিভাগের এএনএম নমিতা কলিতা, ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে সচেতনতা সৃষ্টির জন্য বনিতা মমিন, পোষণ অভিযানে বিশেষ ভূমিকা গ্রহণের জন্য কল্পনা বড়ো, বি বরুয়া চিকিৎসা প্রতিষ্ঠানে বোন মেরু চিকিৎসার জন্য ডাঃ আশিক ইকবাল, ধরণীধর বড়ো, কৌশিক বরুয়া ও হেমপ্রভা চুতিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker