India & World UpdatesBreaking News

৪৮ ঘণ্টায় সমস্যা না মিটলে অনির্দিষ্টকালীন ধর্মঘট, মমতা সরকারকে হুঁশিয়ারি এইমসের চিকিৎসক সংস্থার

১৫ জুন : এনআরএস কাণ্ডে জুনিয়র ডাক্তারদের আন্দোলন প্রত্যাহার করে কাজ যোগ দিতে বৃহস্পতিবার ৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা না হলে, এসমা আইনে জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চরম হুঁশিয়ারি দিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু লাভ হয়নি। ৪ দিন পর আজও অচল এনআরএস। এ বার মমতা সরকারকে সমস্যা মেটানোর জন্য সময় বেঁধে দিল দিল্লির এইমসের চিকিৎসকদের সংগঠন। ৪৮ ঘণ্টার মধ্যে সমস্যা না মিটলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিল এইমসের চিকিৎসকদের সংগঠন।

প্রসঙ্গত, এনআরএস কাণ্ডের প্রতিবাদে শুক্রবার একদিনের কর্মবিরতি পালন করেন এইমসের চিকিৎসকরা। পাশাপাশি এনআরএস কাণ্ডে প্রতিবাদে শামিল হয় সফদরজং, লোকনায়ক, জিটিবি হাসপাতাল। এছাড়াও দিল্লির বেশ কিছু বেসরকারি হাসপাতালেও চলে কর্মবিরতি। মাথায় ব্যান্ডেজ পরে শুক্রবার জওহরলাল নেহরু অডিটোরিয়ামে জমায়েত হন এইমসের রেসিডেন্ট ডাক্তাররা। চিকিৎসক নিগ্রহের ঘটনা প্রসঙ্গে এইমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডাঃ অমরিন্দর সিং মালহি বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গ সরকারের অবিলম্বে পদক্ষেপ করা উচিত। যদি পরিস্থিতি না বদলায় তাহলে আমরা কর্মবিরতি চালিয়ে যাব’। এনআরএস কাণ্ডে হস্তক্ষেপের জন্য এ দিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে আর্জি জানায় ওই সংগঠন।

অন্যদিকে, দিল্লিতে ১৪টি সরকারি হাসপাতালের রেসিডেন্ট ডাক্তাররা শনিবারও কর্মবিরতি পালন করছেন। একথাই জানিয়েছে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। শুক্রবার থেকে দেশজুড়ে ৩ দিনের প্রতিবাদ কর্মসূচি নিয়েছে আইএমএ। আগামী ১৭ জুন সারা দেশের হাসপাতাল গুলোতে কর্মবিরতির ডাক দিয়েছে তারা। তবে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, জরুরি ও রুটিন পরিষেবা চালু থাকবে। তবে আউটডোর ও অন্যান্য পরিষেবা বন্ধ থাকবে। ফলে সোমবার সারা দেশের চিকিৎসা পরিষেবায় ব্যাপক প্রভাব পড়ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker