NE UpdatesAnalyticsBreaking News

গুয়াহাটিতে ১২১ কিমি দীর্ঘ রিং রোডের অনুমোদন কেন্দ্রের

নতুনদিল্লি, ২ আগস্ট : অসমের জন্য এক বড়সড় প্রকল্পের অনুমোদন করল কেন্দ্রীয় ক্যাবিনেট। গুয়াহাটির রিং রোড এর জন্য কেন্দ্র ৫ হাজার ৭২৯ কোটি টাকা অনুমোদন করেছে। শুক্রবার অনুষ্ঠিত কেন্দ্রীয় ক্যাবিনেট বৈঠকে এ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই সিদ্ধান্ত গ্রহণের পর অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা এক্স হ্যান্ডেলে এই গুরুত্বপূর্ণ খবর জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গাড়কাড়িকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, গুয়াহাটিতে মোট ৫৭২৯ কোটি টাকা ব্যয়ে ১২১ কিলোমিটার দীর্ঘ একটি রিংরোড তিনটি খন্ডে নির্মাণ করা হবে। এই তিনটি খণ্ড হচ্ছে, চার লেন বিশিষ্ট উত্তর গুয়াহাটি বাইপাস, যার দীর্ঘ ৫৬ কিলোমিটার, দ্বিতীয় খন্ডটি ২৭নং জাতীয় সড়কের বর্তমানের চার লেন বিশিষ্ট বাইপাস প্রশস্ত করে ছয় লেন করা, যার দৈর্ঘ্য ৮ কিলোমিটার এবং ২৭নং জাতীয় সড়কে বর্তমানের বাইপাসের উন্নতি সাধন, যার দৈর্ঘ্য ৫৮ কিলোমিটার।

এই প্রকল্পের অংশ হিসেবে ব্রহ্মপুত্র নদীর ওপর একটি বড় সেতু নির্মাণ করা হবে। গুয়াহাটি রিং রোডে ২৭নং জাতীয় সড়কের দীর্ঘ দূরত্বের যাতায়াতে সংযোগ গড়ে তোলা হবে। এই রিং রোড তৈরি হলে গুয়াহাটির আশপাশে থাকা প্রধান জাতীয় সড়কগুলোতে যানজট কমবে। এর মাধ্যমে শিলিগুড়ি, শিলচর, শিলং, যোরহাট, তেজপুর, যোগীঘোপা ও বরপেটার সঙ্গে যোগাযোগ আরও সহজ হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker