Barak UpdatesHappeningsBreaking News

সব বিভাগেই উচ্চ মাধ্যমিকে পাশের হার বাড়ল বরাকে
Pass percentage of HS goes up in all streams in Barak Valley

৩১ জুলাই : কোভিড পরিস্থিতিতে এ বছর মূল্যায়নের মাধ্যমে ফলাফল নিরূপণ হওয়ায় রাজ্যে পাশের হার অনেকটাই বেড়েছে। আর এর সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বরাক উপত্যকার তিন জেলার ফলাফলও। গত বছর রাজ্যে কলা শাখায় ফলাফল ছিল ৭৮.২৮ শতাংশ। এ বছর তা বেড়ে হয়েছে ৯৮.৯৩ শতাংশ। একইভাবে বাণিজ্য শাখায় আগের বছরের পাশের হার যেখানে ছিল ৮৮.১৮ শতাংশ, সেখানে এ বছর পাশের হার ৯৯.৫৭ শতাংশ। বিজ্ঞান শাখায় ২০২০ সালে পাশের হার ছিল ৮৮.০৬ শতাংশ, এ বার এই হার বেড়ে হয়েছে ৯৯.০৬ শতাংশ। বরাক উপত্যকার তিন জেলার ফলাফলেও এ বার পাশের হার গত বারের তুলনায় বেশি।

কলা শাখায় কাছাড় জেলা থেকে পরীক্ষায় বসেছিল ৮৯৭৭ জন। এর মধ্যে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ২৩৬৪, দ্বিতীয় বিভাগে ৩৬৬৪ ও তৃতীয় বিভাগে ২৭৯৯ জন। পাশের হার ৯৮.৩৩ শতাংশ। কলা শাখায় করিমগঞ্জ থেকে এ বছর পরীক্ষায় বসে ৫২০৮ জন। এর মধ্যে প্রথম বিভাগে ১৯৯২ জন, দ্বিতীয় বিভাগে ২২০১ জন ও তৃতীয় বিভাগে ৯৯৯ জন। পাশের হার ৯৯.৬৯ শতাংশ। হাইলাকান্দি থেকে পরীক্ষায় বসে ২৬৮৫ জন। এর মধ্যে প্রথম বিভাগে ৭৫৮ জন, দ্বিতীয় বিভাগে ১১৬৭ জন ও তৃতীয় বিভাগে ৭১২ জন। পাশের হার ৯৮.২১ শতাংশ।

বাণিজ্য শাখায় কাছাড় জেলা থেকে পরীক্ষায় বসেছিল ১০৪৩ জন। এর মধ্যে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ৮৪০, দ্বিতীয় বিভাগে ১৬০ ও তৃতীয় বিভাগে ৩৬ জন। পাশের হার ৯৯.৩৩ শতাংশ। বাণিজ্য শাখায় করিমগঞ্জ থেকে এ বছর পরীক্ষায় বসে ৩৫৪ জন। এর মধ্যে প্রথম বিভাগে ৩১৩ জন, দ্বিতীয় বিভাগে ২১ জন ও তৃতীয় বিভাগে ১৫ জন। পাশের হার ৯৮.৫৯ শতাংশ। হাইলাকান্দি থেকে পরীক্ষায় বসে ২৫৫ জন। এর মধ্যে প্রথম বিভাগে ১৬৩ জন, দ্বিতীয় বিভাগে ৬০ জন ও তৃতীয় বিভাগে ৩১ জন। পাশের হার ৯৯.৬১ শতাংশ।

বিজ্ঞান শাখায় কাছাড় জেলা থেকে পরীক্ষায় বসেছিল ১৬৬০ জন। এর মধ্যে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ১৪৯৯, দ্বিতীয় বিভাগে ১৩৯ ও তৃতীয় বিভাগে ১৭ জন। পাশের হার ৯৯.৭০ শতাংশ। বিজ্ঞান শাখায় করিমগঞ্জ থেকে এ বছর পরীক্ষায় বসে ৬৩৮ জন। এর মধ্যে প্রথম বিভাগে ৫৬০ জন, দ্বিতীয় বিভাগে ৬৭ জন ও তৃতীয় বিভাগে ৮ জন। পাশের হার ৯৯.৫৩ শতাংশ। হাইলাকান্দি থেকে পরীক্ষায় বসে ৫৫৬ জন। এর মধ্যে প্রথম বিভাগে ৪৬৪ জন, দ্বিতীয় বিভাগে ৮০ জন ও তৃতীয় বিভাগে ১০ জন। পাশের হার ৯৯.৬৪ শতাংশ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker