Barak UpdatesHappenings

শিলচর সিভিল হাসপাতালে ইমার্জেন্সি ওপিডির উদ্বোধন করলেন জেলাশাসক

ওয়ে টু বরাক প্রতিবেদন, ১৮ জুন : কাছাড়ের জেলাশাসক কীর্তি  জল্লি শনিবার শিলচর এসএম  দেব সিভিল হাসপাতালে জরুরি ওপিডি পরিষেবার উদ্বোধন করেছেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলচর রোটারি ক্লাব গ্রেটার সভাপতি বুধমল জৈন, জেলা যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক ডাঃ আশুতোষ বর্মন এবং স্বাস্থ্য সেবার অন্যান্য কর্মীরা। এই পরিষেবা সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা পাওয়া যাবে।
 এ দিন আয়োজিত সভায় বক্তব্য রাখতে গিয়ে জেলাশাসক বলেন, “শিলচরের জনগণের সুবিধার্থে রোটারি ক্লাব গ্রেটার শিলচরের সভাপতি বুধমল জৈন কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটির আওতায় একটি সু-পরিচালিত সম্প্রসারিত জরুরি ওপিডি সংস্কার করে দিয়েছেন। তিনি বুধমল জৈনের উদ্যোগের প্রশংসা করেন। তিনি জানান, এটি তৈরিতে পুরো ব্যয় করেছে শিলচরের এবিসিআই প্রাইভেট লিমিটেড। এর ফলে সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা প্রদানে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের দৃষ্টান্ত স্থাপন হয়েছে। তিনি হাসপাতালটির ডাঃ রজত দেব এবং ডাঃ জুরি শর্মাকে রোটারি ক্লাবের সঙ্গে যোগাযোগ করে এবং আর্থিক সহায়তা পেতে হাসপাতালটির উন্নতির জন্য একটি দল হিসাবে কাজ করার জন্য প্রশংসা করেন। এই ওপিডির মাধ্যমে রোগীকে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর আগে বর্ধিত জরুরি পরিষেবায় যেকোনও রোগীকে বিশেষ যত্ন প্রদান করা হবে।
উল্লেখ্য, রোগীরা এই হাসপাতালে আরও ভাল সুবিধা পাবেন। ওপিডির সময় সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এখানে সমস্ত বিশেষজ্ঞরা সুবিধাভোগীদের ওপিডি পরিষেবা প্রদান করছেন। এছাড়া জরুরি সময়ে দুপুর ২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রোগী ইমার্জেন্সি ওয়ার্ডে ওপিডি এবং অন্যান্য পরিষেবা পাবেন।
এছাড়া খুব শীঘ্রই এই ইমার্জেন্সি ওপিডি-তে রোগী অনলাইন রেজিস্ট্রেশন সুবিধা পাবেন। হাসপাতাল রোগীর অনলাইন রেজিস্ট্রেশন কার্ড তৈরি করবে। গুরুতর রোগীদের অগ্রাধিকার পরিষেবা প্রদানের জন্য উপযুক্ত ট্রাইজ এরিয়া তৈরি করা হয়েছে এবং সবচেয়ে গুরুতর রোগী জরুরি অবস্থায় অগ্রাধিকার পাবেন। হাসপাতালের জরুরি ওষুধের তালিকা এবং অন্যান্য ডায়াগনস্টিক পরিষেবা অনুযায়ী সমস্ত রোগী ওষুধ পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker