Barak UpdatesHappeningsBreaking News

শিলচর রোটারি ক্লাবে দায়িত্ব নিলেন তাপস-মুক্তাদির

২ জুলাই: ২৬ তম ইনস্টলেশন অনুষ্ঠান আয়োজিত হল শিলচর রোটারি ক্লাবের। বুধবার ক্লাবের ট্রাঙ্ক রোডের ভবনে করোনাকালের নিয়মশৃঙ্খলার দিকে খেয়াল রেখে খুব সংক্ষিপ্তভাবে সেরে নেওয়া হয় অনুষ্ঠান। আগাগোড়া মাস্ক ব্যবহার করেন উপস্থিত প্রত্যেকেই। এ দিন, ২০২০-২১ রোটারি বছরের সভাপতির দায়িত্ব নেন তাপস রায়। অন্যদিকে সম্পাদক মনোনীত হন আব্দুল মুক্তাদির চৌধুরী। গত রোটারি বছরের সভাপতি ডা: সিদ্ধার্থ শঙ্কর রায় ও সম্পাদক দেবাশিস চক্রবর্তী রোটারি চার্টার তুলে দেন তাঁদের হাতে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিলচর মহর্ষি বিদ্যামন্দিরের শিক্ষিকা ও আর্ট অব লিভিংয়ের ভলান্টিয়ার শতাক্ষী ভট্টাচার্য। তিনি করোনা পরিস্থিতি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে যোগ প্রক্রিয়া অনুশীলনের প্রয়োজনীয়তা নিয়ে আলোকপাত করেন। ২০১৯-২০ রোটারি বর্ষের ৮০০-র বেশি সামাজিক কর্মসূচি নিয়ে রিপোর্ট পেশ করেন দেবাশিস চক্রবর্তী। এরমধ্যে অন্তর্ভুক্ত ছিল নিরাময় ট্রাস্ট ও শিলচর রোটারির যৌথ প্রয়াসে শুরু হওয়া স্থায়ী প্রজেক্ট ‘রোটারি স্কুল অব যোগ লার্নিং’ও। সবমিলিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন হয়। রোটারি স্মরণিকা ‘বলাকা’ উন্মোচন করেন অতিথি সহ রোটারি সদস্যরা। শুরুতে রোটারির পথচলা ও ইনস্টলেশন কর্মসূচির উদ্দেশ্য ব্যাখ্যা করেন প্রবীণ রোটারিয়ান শিবব্রত দত্ত। সঞ্চালনার দায়িত্বেও ছিলেন তিনি।

আনুষ্ঠানিক পর্বের আগে ১ জুলাই রোটারি বছরের প্রথম দিনেই শিলচর রামকৃষ্ণ মিশনে যান রোটারির কর্মকর্তারা। প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকার খাবার সামগ্রী তুলে দেন মিশন কর্তৃপক্ষের হাতে। তাছাড়া, করোনা যোদ্ধা হিসেবে বেশ কজন পুলিশ কর্মীকে সম্মানিত করে রোটারি ক্লাব। মাস্ক, স্যানিটাইজার ও চকোলেট দেওয়া হয় তাঁদের। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতী পড়ুয়াদের সম্মান জানানো হয়। রোটারি ফাউন্ডেশন চেয়ারম্যান তৈমুররাজা চৌধুরী, এডিজি চিরঞ্জিত ঘোষ সহ অন্যরা সামিল ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker