NE UpdatesBarak UpdatesCulture

শিলঙের নেপায় নর্থ ইস্ট গ্রিন সামিটে বরাকের শিল্পীদের উজ্জ্বল প্রদর্শন

ওয়ে টু বরাক, ২৪ নভেম্বর : তিনদিনের আর্ট অ্যান্ড ক্রাফট প্রদর্শনীর আয়োজন করা হলো নর্থ ইস্ট গ্রিন সামিটে। এই নর্থ ইস্ট গ্রিন সামিটের উদ্যোগে তিন দিনের চিত্রশিল্প এবং হস্তশিল্প প্রদর্শনীর আয়োজন করা হয় মেঘালয় শিলং নেপাতে। এর সহযোগিতায় ছিল ক্যামলিন কোম্পানি। গত ২০, ২১ ও ২২ নভেম্বর ছিল এই আসর।

প্রত্যেক সংস্থা থেকে একজন দুজনকে আমন্ত্রণ জানানো হয়। সব মিলিয়ে ১২ জনের একটি গ্রুপ এই প্রদর্শনীতে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী শিল্পীরা হলেন শিলচরের “দ্য গ্রুপ অব কালার্স-এর সম্পাদক চিত্রশিল্পী গৌরশঙ্কর নাথ, কৌশল দেবনাথ, রাকেশ সিনহা। এছাড়া ঊধারবন্দ থেকে নন্দিনী দেব, বাশকান্দি থেকে গৌতম সিনহা, দুল্লভছড়া থেকে রাজা কুমার, কাটলিছড়া থেকে পূজা পাণ্ডে, বদরপুর থেকে চন্দ্রশেখর রায় ও জিরিঘাট থেকে পিনাক দে। শিলচর থেকে অন্যদের মধ্যে যোগ দেন শিবানী নাথ, সৌমেন দে, দীপঙ্কর দেব ও স্বপন কর।

তিনদিনের এই প্রদর্শনীতে বিপুল ছাড়া পাওয়া গেছে। এ বছরের অনুষ্ঠানে গৌরশঙ্কর নাথের বিশেষ আকর্ষণ ছিল তাৎক্ষণিক ট্যাটু এবং ক্ষুদ্রতম চিত্র। বিশেষ করে ট্রাইবাল ট্যাটু এই প্রদর্শনীতে প্রত্যেক দর্শকের হাতে তাৎক্ষণিকভাবে অংকন করা হয়। এতে ছোট বড় সবাই ট্যাটুতে রুচি রাখেন। এই প্রদর্শনীতে প্রথম দিনে চন্দ্রশেখর, দীপঙ্কর, রাজা, পূজা এবং স্বপন তাৎক্ষণিক ছবি অঙ্কন করে প্রদর্শন করেন। কৌশল এবং পিনাক শিলার মধ্যে চিত্র অঙ্কন করেন। গৌতম রাধাকৃষ্ণের মূর্তি বানিয়ে প্রদর্শন করেন। রাকেশ, সৌমেন এবং শিবানী রকমারি হ্যান্ডমেড জুয়েলারি বানিয়ে তা সবার সামনে প্রস্তুত করেন। গৌরশঙ্কর এবং নন্দিনী তাৎক্ষণিক ট্রাইবাল ট্যাটু সবাইকে উপহার দেন। এই প্রদর্শনীতে গৌরশঙ্করের ক্ষুদ্র প্রিন্টিং বিক্রি হয়। এই গোটা অনুষ্ঠানে সঞ্চালনা করেন চিত্রশিল্পী তথা ক্যামলিন কোম্পানির প্রোডাক্ট ম্যানেজার তপন দাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker