Barak Updates

দেশের ১৫ শিল্পীকে ললিত কলা অ্যাকাডেমি পুরস্কার দিলেন রাষ্ট্রপতি
President confers Lalit Kala Akademi awards on 15 artists

৪ মার্চ : চিত্রকলায় অসামান্য অবদানের জন্য এ বছর দেশের ১৫ জন শিল্পী ললিত কলা অ্যাকাডেমি পুরস্কার পেলেন। বুধবার রাষ্ট্রপতি ভবনে এক অনুষ্ঠানে কৃতী শিল্পীদের হাতে ৬১তম ললিত কলা অ্যাকাডেমি পুরস্কার তুলে দেন স্বয়ং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

যারা এ বছর এই পুরস্কার পেয়েছেন, তারা হলেন কেরলের অনুপ কুমার মনজুখী গোপি ও সুনীল থিরুভায়ুর, পশ্চিমবঙ্গের ডেভিড মালাকার ও ফারুক আহমেদ হালদার, গুজরাটের দেবেন্দ্র কুমার খারে, মহারাষ্ট্রের দীনেশ পান্ডা, রতন কৃষ্ণ সাহা, তেজস্বী নারায়ণ সোনাওয়ানে ও সাগর বসন্ত কাম্বলি, রাজস্থানের হরি রাম কুম্ভাওয়াত ও কেশরী নন্দন প্রসাদ, কর্নাটকের মোহন কুমার টি, দিল্লির সতীন্দর কাউর, যশপাল সিং ও যশবিন্দর সিং।

দেশের নামিদামি ব্যক্তিদের নিয়ে গঠিত জুরি কমিটি এই শিল্পীদের নাম চূড়ান্ত করেছে। এই কমিটিতে মোট ৭ জন ছিলেন। এরা ২৮৩টি চিত্রকর্ম পরীক্ষা করে সেখান থেকে ১৫ জনকে নির্বাচিত করেন।কলাক্ষেত্রে বিশেষ কৃতিত্ব থাকা ব্যক্তিকেই এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এ দিন অনুষ্ঠানে ললিত কলা অ্যাকাডেমির চেয়ারম্যান উত্তম পচারনি ও কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker