Barak UpdatesHappenings

রূপমের নাটক প্রতিযোগিতা শুরু ১২ মার্চ, সিদ্ধান্ত সাধারণ সভায়

ওয়ে টু বরাক, ২৮ নভেম্বর ঃ রূপম আয়োজিত ৪২তম নরেশ চন্দ্র পাল স্মৃতি সর্বভারতীয় বাংলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা আগামী ১২ মার্চ থেকে বঙ্গভবনে শুরু হবে। রবিবার নাজিরপট্টি মডেল প্রাইমারি স্কুলে সংস্থার ৬০তম বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপর সভায় সর্বসম্মতিক্রমে ৩০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

প্রথমে রূপমের বিদায়ী সভাপতি প্রদীপ দত্তরায় নতুন কার্যকরী কমিটিতে সভাপতি হিসেবে ডঃ বিভাস দেব ও কার্যকরী সভাপতি হিসেবে রাজকুমার পালের নাম প্রস্তাব করেন এবং তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এরপর সত্যজিৎ দে মুখ্য উপদেষ্টা হিসেবে প্রদীপ দত্তরায়ের নাম প্রস্তাব করেন তাও সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এছাড়া কমিটিতে সহ-সভাপতি তিনজন যথাক্রমে নীহার রঞ্জন পাল,পঙ্কজ পুরকায়স্থ ও জয় বড়দিয়া মনোনীত হন। সাধারণ সম্পাদক হিসেবে নিখিল পালকে পুনরায় মনোনীত করা হয়। সহ-সম্পাদক তিনজন পঙ্কজ কান্তি দে, সুভাষ বর্মণ ও নির্মল দাস। কমিটির অন্য পদাধিকারীরা হলেন কোষাধ্যক্ষ কল্যাণ কান্তি পাল, সাংস্কৃতিক উপদেষ্টা শংকরী বিশ্বাস, সাংস্কৃতিক সম্পাদক নীলাঞ্জন পাল, নাট্য উপদেষ্টা সন্তোষ কুমার দে, নাট্য সম্পাদক সীমা পুরকায়স্থ, সামাজিক উপদেষ্টা শংকর দাস, সামাজিক সম্পাদক কাজল কর্মকার, ক্রীড়া উপদেষ্টা অমিতাভ পাল, ক্রীড়া সম্পাদক বাসব সেন, প্রচার বিভাগের উপদেষ্টা উত্তম কুমার সরকার, প্রচার বিভাগ সম্পাদক দীপক পাল। ৪২ তম নরেশ চন্দ্র পাল স্মৃতি সর্বভারতীয় বাংলা একাঙ্ক নাটক প্রতিযোগিতার উপদেষ্টা সত্যজিৎ দে এবং সম্পাদক সুভাষ বর্মণ । এছাড়া ১১ জন কার্যকরী সদস্য রয়েছেন।

সভার শেষে বিদায়ী সভাপতি প্রদীপ দত্তরায় বক্তব্য রাখেন। সাধারণ সম্পাদক নিখিল পাল রূপমের এই দীর্ঘদিনের সম্পাদক হিসেবে কাজ করে যাওয়ার জন্য সবাই যেভাবে সহযোগিতা করেছেন সে ব্যাপারে কৃতজ্ঞতা জানান। এর আগে সভার কার্যক্রম অনুযায়ী সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন নিখিল পাল। এরপর কোষাধ্যক্ষ কল্যাণ কান্তি পাল বিগত বছরের আয়-ব্যয়ের হিসাব পেশ করেন এবং তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।এরপর কিছু সংবিধান সংশোধন করা হয়। সাধারণ সম্পাদক বিগত বছরের কার্যকলাপ নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং রূপমের সদস্যরা একে একে বছর ব্যাপী এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন।

সভায় বক্তব্য পেশ করেন রাজ কুমার পাল, নীহার রঞ্জন পাল, পঙ্কজ পুরকায়স্থ, বিভাস দেব, প্রদীপ দত্তরায়, স্বর্ণালী চৌধুরী, পার্থ দাস,সত্যজিৎ দে, কল্যাণ পাল, স্বপন পাল, সুভাষ বর্মন, কাজল কর্মকার, নীলাঞ্জন পাল, সীমা পুরকায়স্থ ,বাসব সেন, প্রমুখ। এতে সারা বছরের কিছু কার্যসূচি হাতে নেওয়া হয়। হীরক জয়ন্তী বর্ষের সমাপ্তি অনুষ্ঠান নিয়েও আলোচনা হয়। রূপমের সদস্যা তাহেরা বেগম লস্কর একটি সংগীত পরিবেশন করেন। সবশেষে রূপমের সক্রিয় সদস্য রিতিংকর দাসের অকাল প্রয়াণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker