Barak UpdatesHappenings

মেট্রিকের ফল: স্কুল বন্ধ না করতে এআইডিএসওর বিক্ষোভ, স্মারকলিপি পেশ

২৪ জুন : মেট্রিক পরীক্ষায় একজনও উত্তীর্ণ না হওয়ার অজুহাতে রাজ্যের ১৭টি স্কুল বন্ধ করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আজ ছাত্র সংগঠন এআইডিএসও’র কাছাড় জেলা কমিটির উদ্যোগে শহিদ ক্ষুদিরাম মূর্তির পাদদেশে শারীরিক দূরত্ব বজায় রেখে সংগঠনের কর্মকর্তারা প্লেকার্ড হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন । তারা দাবি তোলেন, কোনও অজুহাতে সরকারি স্কুল বন্ধ করা চলবে না৷ সঙ্গে দাবি জানান, শিক্ষার মান উন্নয়নে স্কুলে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাস-ফেল প্রথা পুনর্বার চালু করতে হবে, প্রয়োজনীয় শিক্ষক নিয়োগ ও পরিকাঠামোর উন্নতি করে সরকারি স্কুল চালু রাখতে হবে ।

বিক্ষোভ শেষে একটি প্রতিনিধি দল জেলাশাসকের কাছে স্মারকপত্র প্রদান করে। স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, আসাম সরকার যে ১৭টি স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে কাছাড়ের দুটো স্কুল রয়েছে ।   উধারবন্দের ৫টি চা বাগানের শ্রমিক পরিবারের শিক্ষা অর্জনের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান হ্যাপিভ্যালি হাইস্কুল এবং লক্ষীপুর বিধানসভা আসনের ফুলেরতল এলাকার মণিপুরি মাধ্যমের ছাত্রছাত্রীদের পড়াশোনা করার জন্য প্রতিষ্ঠিত খৌনৌ হাইস্কুল । উভয় স্কুল বন্ধ হলে এলাকার ছাত্রছাত্রীদের পড়াশোনা চালিয়ে যেতে অসুবিধার সম্মুখীন হতে হবে ।

স্মারকপত্রে এও উল্লেখ করা হয়েছে, ডিমা হাসাও জেলার প্রত্যন্ত পাহাড়ি এলাকার পাঁচটি স্কুল একই কারণে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল৷ কিন্তু সেই জেলার স্বশাসিত জেলা পরিষদের পক্ষ থেকে শিক্ষামন্ত্রীকে স্কুল বন্ধ করা হলে ছাত্রছাত্রীদের যে মারাত্মক অসুবিধা হবে তা সবিস্তারে বর্ণনা করা হয় । শিক্ষামন্ত্রী তাদের যুক্তি মেনে নিয়ে স্কুলগুলো চালু রাখার জন্য সম্মত হন । তাই কাছাড় জেলার ছাত্রছাত্রীদের পড়াশোনা করার সুযোগ সংকুচিত না করতে উক্ত স্কুল দুটো চালু রাখার পক্ষে জেলাশাসককে উপযুক্ত পদক্ষেপ নিতে অনুরোধ জানানো হয় । স্মারকপত্র প্রদান কালে উপস্থিত ছিলেন এআইডিএসও’র জেলা সম্পাদক গৌরচন্দ্র দাস, কোষাধ্যক্ষ পল্লব ভট্টাচার্য, জেলা কমিটির সদস্য আপন লাল দাস, শ্রীনিবাস দাস প্রমুখ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker