Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে উড়ালপুল নিয়ে বিজেপিকে একহাত নিলেন তমাল বণিক

ওয়েটুবরাক, ১০ আগস্ট : ২০১৪ সালের পুরসভা নির্বাচন ও রাজ্য বিধানসভার উপনির্বাচন, ২০১৬ সালের বিধানসভা নির্বাচন, ২০১৬ সালের লোকসভা নির্বাচন, ২০২১ সালের বিধানসভা নির্বাচন সবকটিতে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল, শিলচরের প্রধান প্রধান জায়গায় উড়ালপুল নির্মাণ করা হবে। বর্তমানে কেন্দ্রে ও রাজ‍্যে দু-জায়গায়ই বিজেপি দলের সরকার। বিগত পাঁচ বছর শিলচর পুরসভার শাসনভারও ছিল তাঁদেরই দখলে। তারপরও তাঁদেরই দলের করা প্রতিশ্রুতি পূরণে আন্তরিক হয়নি সরকার।

এই অভিযোগ করে শিলচর পুরসভার প্রাক্তন সভাপতি, কংগ্রেস নেতা তমালকান্তি বণিক বলেন, বিভিন্ন সংগঠন উড়ালপুল প্রশ্নে কৈফিয়ত তলব শুরু করলে রাজ্যের বাইরের একটি প্রতিষ্ঠানকে সার্ভে করার বরাত দেওয়া হয়েছে বলে জানানো হলো, আজও ওই সার্ভে রিপোর্ট প্রকাশিত হয়নি৷ এর মধ্যে সোমবার বিধানসভায় সরকারের পক্ষ থেকে জানানো হলো, শিলচরে সরকারি জমি জবরদখল হয়ে যাওয়ায় উড়ালপুল বানানো সম্ভব নয় বলে রাজ‍্যের পূর্তবিভাগের মুখ্য বাস্তুকার জানিয়েছেন৷ এই রিপোর্ট নাকি তিনি ২০১৯ সালের আগেই জমা করেছিলেন।

তমাল বণিকের প্রশ্ন, তাহলে বর্তমান শাসক দল বারবার জনগণকে কেন মিথ‍্যা প্রতিশ্রুতি দিয়েছেন? আর সরকারি জমি যদি জবরদখল হয়েই থাকে তবে তা দখলমুক্ত করার দায় এবং দায়িত্ব তো সরকারের। সরকার সে দায়িত্ব কোনোভাবেই এড়িয়ে যেতে পারেন না। তমালবাবু পরিসংখ্যান তুলে ধরে বলেন, শিলচরের ক্রমবর্ধমান যানজট মোকবিলার জন্য পর্যাপ্ত সংখ‍্যক ট্রাফিক পুলিশ শিলচরে মোতায়েন নেই৷ ৪১টি ট্রাফিক পয়েন্টের জন্য শহরে কর্তব‍্যরত ট্রাফিক পুলিশের সংখ‍্যা মাত্র ৬২৷

তাই তমাল বণিকের দাবি, বিধানসভায় সরকার পক্ষের বয়ান অনুযায়ী জবরদখল হওয়া সরকারি জমি, অবিলম্বে দখলমুক্ত করে উড়ালপুল নির্মাণের প্রকল্প বাস্তবায়ন করতে হবে, শহরকে যানজট মুক্ত রাখা তথা শহরের ট্রাফিক ব‍্যবস্থা ঢেলে সাজানো ও শিক্ষিত বেকার যুবক যুবতীদের স্বার্থে ট্রাফিক পুলিশে অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে, যেহেতু মিউনিসিপ‍্যাল বোর্ডের দায়িত্বে আছেন জেলা প্রশাসন তাই জেলা প্রশাসনকে সুষ্ঠ পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহনের মাধ‍্যমে বৃষ্টিপাতে শহর জলমগ্ন হয়ে যাওয়ার যন্ত্রণার সুরাহা করতে হবে।

Also Read: Flyover at Silchar town not feasible, replies PWD Minister in Assam Assembly

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker