India & World UpdatesHappeningsBreaking News

বিজেপি ছেড়ে লালুপুত্রের সঙ্গী, বিহারে নীতীশই মুখ্যমন্ত্রী

ওয়েটুবরাক, ১০ আগস্ট : বিহারে রাজনৈতিক অস্থিরতার অবসান হলো৷ বুধবার দুপুর ২টায় আবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নীতীশ কুমার। তাঁর সঙ্গে শপথ নিতে চলেছেন তেজস্বী যাদবও। বিজেপিকে সরিয়ে এ বার মোট সাত দলের সরকার গড়ছেন তাঁরা৷ কংগ্রেস, বামেরাও থাকছেন নতুন মন্ত্রিসভায়৷

মঙ্গলবার ছিল বিহারের রাজনীতিতে এক বিশেষ উল্লেখের দিন। প্রথমে নীতীশ কুমার রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দেন এবং তারপর সরাসরি রাবড়ি দেবীর বাসভবনে গিয়ে তেজস্বী যাদবের সঙ্গে দেখা করেন। সেই বৈঠকে নীতীশ মহাজোটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার জন্য দুঃখ প্রকাশ করেন এবং নতুন করে শুরু করার জন্য জোর দেন। এর পর নীতীশ ও তেজস্বী দুজনেই আবার রাজ্যপালের সঙ্গে দেখা করতে যান এবং তাঁর সামনে সরকার গঠনের দাবি পেশ করেন। মোট ১৬৪ জন বিধায়কের সমর্থনের চিঠি রাজ্যপালের কাছে জমা দেওয়া হয়েছিল।

এরপর সংবাদমাধ্যমের সামনে  নীতীশ কুমার বলেন, বিহারের সার্বিক উন্নয়নে সাতটি দল একত্রিত হচ্ছে। তেজস্বী যাদব বলেন যে গণতন্ত্রকে শক্তিশালী করতে এবং বিহারের মানুষের প্রতি ন্যায়বিচার করতে এই সরকার গঠন করা হচ্ছে। তিনি বিজেপিকেও অভিযুক্ত করে বলেছেন যে, তারা অনেক রাজ্যে স্থানীয় দলগুলিকে ধ্বংস করার চেষ্টা করেছে। পাঞ্জাব থেকে মহারাষ্ট্র, বহু রাজ্যে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker