India & World UpdatesBreaking News

চিন্ময়ানন্দ কাণ্ডে ধৃত সেই আইনের ছাত্রীই!
That very law student apprehended in Chinmayananada episode

২৫ সেপ্টেম্বরঃ চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে এ বার অভিযোগকারী তরুণীকেই গ্রেফতার হতে হল। বুধবার সকালে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে আইনের সেই ছাত্রীকে। গ্রেফতারি ঠেকাতে এলাহাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন তিনি। বৃহস্পতিবার শুনানির কথা। এর আগেই অভিযানে নামে এলাহাবাদ পুলিশের বিশেষ তদন্তকারী দল। ব্ল্যাকমেলিংয়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ২৩ বছরের যুবতীকে। শুরু থেকেই তার বিরুদ্ধে ব্ল্যাকমেলিংয়ের অভিযোগ করেছিলেন চিন্ময়ানন্দ।

Rananuj

গ্রেফতারের পর আদালতে পেশ করা হলে বিচারক তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন। সিটের তদন্তকারীদের দাবি, তার বিরুদ্ধে ব্ল্যাকমেলিংয়ের যথেষ্ট প্রমাণ আছে। অভিযোগ, তিনি চিন্ময়ানন্দের কাছ থেকে ৫ কোটি টাকা দাবি করেছিলেন।

ওই আইনের ছাত্রীর অভিযোগেই ৭২ বছরের চিন্ময়ানন্দকে গত শুক্রবার গ্রেফতার করা হয়। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিবার থেকে হৃদযন্ত্রের সমস্যার কারণ দেখিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার বিরুদ্ধে অভিযোগ, গত বছর আইন কলেজে ভর্তি করতে সাহায্য করার সুযোগে তাঁকে যৌন নির্যাতন করেন চিন্ময়ানন্দ। পরে তিনি সরাসরি ধর্ষণের অভিযোগও আনেন। ছাত্রীর অভিযোগ, হস্টেলে স্নান করার সময় তাঁর একটি ভিডিয়ো রেকর্ড করা হয়েছিল। সেই ভিডিয়ো দেখিয়ে তাঁকে চিন্ময়ানন্দ ব্ল্যাকমেল করেন।

একাধিক জায়গায় আশ্রম ও শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করেন এই প্রবীণ বিজেপি নেতা। তাঁকে নিজের ঘরে ডেকে নিয়ে আগ্নেয়াস্ত্রের মুখে ম্যাসাজ দিতে বাধ্য করতেন বলেও জানিয়েছেন যুবতী। তার দাবি, চশমায় লাগানো ক্যামেরার সাহায্যে ওই ভিডিয়ো রেকর্ড করা হয়। অনলাইনে কেনা ওই চশমা তাঁর হস্টেলের ঘরে ছিল। ফরেনসিক দল, কলেজের অধ্যক্ষ, অভিযোগকারিণী এবং তাঁর বাবার উপস্থিতিতে ওই চশমা খোলা হয়। কিন্তু চশমাটি এখনও সিট-এর হাতে‌ আসেনি।

চিন্ময়ানন্দের বিরুদ্ধে তরুণীর অভিযোগ প্রকাশ্যে আসে গত ২৪ আগস্ট। সেদিন অভিযোগকারিণী ফেসবুকের পোস্টে তাঁর অভিযোগ জানান। যদিও প্রথমে চিন্ময়ানন্দের নাম নেননি। পরে অভিযোগকারিণী নিজেই উধাও হয়ে যান। সোশ্যাল মিডিয়ায় পুরো বিষয়টি নিয়ে হৈচৈ শুরু হলে চিন্ময়ানন্দ তাঁর বিরুদ্ধে ব্ল্যাকমেলিংয়ের অভিযোগ আনেন। এক সপ্তাহ পরে তাঁকে খুঁজে বার করে উত্তরপ্রদেশ পুলিশ। এরপর সুপ্রিম কোর্ট তাঁর অভিযোগ শোনে। শীর্ষ আদালতের নির্দেশে গঠিত হয় সিট। ব্ল্যাকমেলিংকাণ্ডে ওই তরুণী ছাড়া নাম রয়েছে তাঁর আরও তিন বন্ধুর। তাঁদের আগেই গ্রেফতার করেছে সিট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker