Barak Updates

বরাকে হাইকোর্টের শাখা স্থাপনের দাবি আইনজীবী সংস্থার
Bar Association raises demand to set up branch of High Court in Barak Valley

১৮ আগস্ট : বরাকে হাইকোর্টের শাখা স্থাপনের দাবি উঠেছে। বরাক উপত্যকা লয়ার্স কো-অর্ডিনেশন কমিটি সরব হয়েছে এ নিয়ে। বরাকবাসীর আইনি সমস্যা সমাধানের পথ প্রশস্ত করতে এগিয়ে এসেছে সংগঠন। এই ইস্যুতে ইতিমধ্যে গৌহাটি হাইকোর্টের প্রধান বিচারপতি (এক্টিং), মুখ্যমন্ত্রী সহ কেন্দ্রীয় আইনমন্ত্রীর উদ্দেশে দাবি সম্বলিত স্মারকপত্রও পেশ করা হয়েছে কমিটির পক্ষে। শনিবার শিলচর বার সংস্থার কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে কথাগুলো বললেন সভাপতি অনিলচন্দ্র দে।

Rananuj

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি বলেন, এটা মুখ্য হলেও আরও কয়েকটা দাবি রয়েছে। দাবিগুলোর মধ্যে রয়েছে জুডিশিয়াল সার্ভিসে অসমিয়া ভাষার সঙ্গে বাংলা ভাষাকে অন্তর্ভুক্ত করা, জুনিয়র আইনজীবীদের মাসিক ৫ হাজার বৃত্তি প্রদান, অধিবক্তাদের পেনশন, গ্র্যাচুইটি, ও বিমা প্রকল্পের আওতায় আনা ইত্যাদি। তাছাড়া প্রস্তাবিত কুড়িটি বিদেশি ট্রাইব্যুনাল কাছাড়ে না দিয়ে করিমগঞ্জ ও হাইলাকান্দিতে ভাগ করে দেওয়ারও দাবি রয়েছে। এ প্রসঙ্গে গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ও প্রধান বিচারপতি। স্মারকপত্র দেওয়ার সময় তিন জেলার বার সংস্থার প্রতিনিধি ছাড়াও মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, উপাধ্যক্ষ আমিনুল হক লস্কর, বিধায়ক দিলীপ কুমার পাল, মিহিরকান্তি সোম, কিশোর নাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ দিকে, এর আগে এক সভাও হয়। তাতে কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল নিয়ে আলোচনা হয়। সবাই সরকারের এই পদক্ষেপের সমর্থন করেন। অন্যদের মধ্যে সংস্থার সংস্থার সম্পাদক নীলাদ্রি রায়, প্রদীপ বৈষ্ণব প্রমুখ ছিলেন বৈঠকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker