India & World UpdatesHappeningsBreaking News

২০৩৬ অলিম্পিকের আয়োজন করবে ভারত !

ওয়েটুবরাক, ১৫ অক্টোবর : চলতি বছর কমনওয়েলথ গেমসে বড় সাফল্য পেয়েছে ভারত। তবে কেবল পদকই নয়, এখন দেশে অলিম্পিকের আয়োজন করতে চায় ভারত। শনিবার মুম্বইয়ে জিও ওয়ার্ল্ড সেন্টারে ১৪১-তম আন্তর্জাতিক অলিম্পিক কমিটির উদ্বোধনী অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ২০৩৬-এর অলিম্পিকের আয়োজন করতে ভারত উন্মুখ৷

প্রায় ৪০ বছর পর এবছর আইওসির উদ্বোধনী অনুষ্ঠান হল ভারতে। এর আগে ১৯৮৩ সালে নয়া দিল্লিতে ৮৬ তম আইওসির উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল।

এদিন আইওসির উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতে অলিম্পিক আয়োজনের ইচ্ছার কথা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, “২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করার প্রচেষ্টায় ভারত কোনও ত্রুটি রাখবে না। এটা ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন। আইওসির সহায়তায় আমরা এই স্বপ্ন পূরণ করতে চাই।” তিনি আরও বলেন, “খেলাধূলা শুধুমাত্র পদক জয়ের জন্য নয়, এটি হৃদয় জয় করারও সেরা উপায়। এটি শুধুমাত্র চ্যাম্পিয়নদের জন্ম দেয় না, বরং শান্তিরও প্রচার করে।”

২০৩৬-এর অলিম্পিকের আগে ২০২৯-এ যুব অলিম্পিকের আয়োজন করার ব্যাপারেও ভারত উৎসুক বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। আইওসির প্রেসিডেন্ট থমাস বাচের উপস্থিতিতে তিনি বলেন, “আমি নিশ্চিত যে, আইওসি ভারতকে সমর্থন জানাবে।” অন্যদিকে, ক্রীড়াক্ষেত্রে ভারতের প্রশংসা করে প্রেসিডেন্ট বাচ বলেন, “ভারত একটি অনুপ্রেরণার জায়গা।”

প্রসঙ্গত, ২০২৪-এর অলিম্পিক প্যারিসে, ২০২৮-এর অলিম্পিক লস অ্যাঞ্জেলসে এবং ২০৩২-এর অলিম্পিক অস্ট্রেলিয়ার ব্রিসবেনে হওয়ার সম্ভাবনা রয়েছে। ২০৩৬-এর অলিম্পিকের স্থান নির্বাচন এখনও হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker