Barak UpdatesHappeningsBreaking News

অমৃত মহোতসব উদযাপনে রাজীব ইনস্টিটিউটের মিছিল শিলচরে

ওয়েটুবরাক, ১৫ আগস্ট : দেশাত্মবোধক গান সহ গার্ড অব ওনারের মাধ্যমে দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি পালন করেছে শিলচরের রাজীব ওপেন ইনস্টিটিউট। এ উপলক্ষে  আজাদি কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসেবে শনিবার অম্বিকাপট্টির রাজীব ওপেন ইনস্টিটিউটের পক্ষ থেকে এক বিশাল তিরঙ্গা পদযাত্রা অনুষ্ঠিত হয়। পদযাত্রার শুরুতে ইনস্টিটিউট প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৮:৪৫ মিনিট নাগাদ গার্ড অব ওনারের মধ্যামে পদযাত্রার সূচনা করেন ইনস্টিটিউটের চেয়ারম্যান অরিন্দম ভট্টাচার্য, পরিচালক পিনাক কান্তি ভট্টাচার্য এবং সদস্য সম্পাদক কনকেশ্বর ভট্টাচার্য।

এ দিনের মিছিলটি ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে শুরু করে ক্রমে অম্বিকাপট্টি পয়েণ্ট, হাসপাতাল রোড, প্রেমতলা পয়েণ্ট, শিলংপট্টি, চার্চ রোড ইত্যাদি প্রধান প্রধান এলাকা পরিক্রমা করে। মিছিলটি ফের ইনস্টিট্যুট প্রাঙ্গনে পৌঁছানোর পর এর সমাপ্তি ঘোষণা করা হয়। এতে প্রশিক্ষকদের মধ্যে অংশগ্রহণ করেন ডঃ অরূপ সরকার, দেবাংশু চক্রবর্তী, অলক শঙ্কর চক্রবর্তী, বিপ্লব নাগ, উৎপল পাল প্রমুখ। এছাড়াও ইনস্টিট্যুটের কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন গীতা চক্রবর্তী, নন্দিতা ভট্টাচার্য, বিশ্বজিৎ ভট্টাচার্য, সুইটি চন্দ, টিটু চক্রবর্তী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঋত্বিকা ভট্টাচার্য, অদ্রিজা সরকার ও অক্ষয় সরকার।

পরে সাংবাদিকদের সম্মুখে বক্তব্য রাখতে গিয়ে উপস্থিত বক্তারা রক্তে লেখা সেই ঐতিহাসিক স্বাধীনতা আন্দোলনে আত্মাহুতি দেওয়া বীর শহীদদের আত্মত্যাগের কথা তুলে ধরেন। পাশাপাশি শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। ভারতবর্ষকে পৃথিবীর শ্রেষ্ঠ আসনে স্বীকৃতি প্রদান করতে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করতে আহ্বান জানান তারা। এদিনের মিছিলে ইনস্টিট্যুটের প্যাথোলজি বিভাগ, জনস্বাস্থ্য বিভাগ এবং কম্পিউটার বিভাগের প্রায় শতাধিক পড়ুয়া অংশগ্রহণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker