Barak UpdatesHappeningsCulture

৩৮-য়ে ভাবীকাল, অতিমারিতে ‘নির্বাক’
Bhabikal Theater Group steps in its 38th year

ওয়েটুবরাক, ২৫ মেঃ ১৯৮৪ সালে পথচলার শুরু। নানাবিধ প্রতিকূলতা ‌কাটিয়ে শিলচরের ভাবীকাল থিয়েটার গ্রুপ ৩৮ বছরের যুবা। উচ্ছল তার জীবনতরঙ্গ।কিন্তু গত দুই বছর ধরে অতিমারির দরুন জন্মদিনের উচ্ছ্বাস প্রকাশে বিঘ্ন ঘটছে। তাই বলে চুপ করে তো বসে থাকতে পারে না ৩৭ বছর পেরিয়ে আসা সংগঠনটি।

File Pic

গত সোমবার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আন্তর্জালে (অর্থাৎ গুগুল মিটিংয়ের মাধ্যমে) মিলিত হন ভাবীকালের সদস্য-শুভাকাঙ্ক্ষীরা। সেকালের একাধিক প্রবীণ সংস্থাপক ও একালের নবীন সদস্য-সদস্যারা অন-লাইনেই বেশ কিছুটা সময় কাটান। সেই আলোচনা চক্রে মোট ৪০ জন নাট্যকর্মী অংশগ্রহণ করেন। স্মৃতি রোমন্থন করেন সবাই। উঠে আসে অতীতের সুখ-দুঃখের প্রতিটি দিন যাপনের কথা। নাটকের সংলাপ থেকে শুরু করে গান, এমনকী অতীতের প্রতিটি ঘটনাপ্রবাহের অভিজ্ঞতার কথাও এক এক করে আবেগের সুরে ভেসে ওঠে সবার ঠোঁটে ।

File Pic

সে দিন অনলাইনেই সংক্ষিপ্ত এক নির্বাক ভিডিও উম্মোচন করা হয়। দেওয়া হয় ফেসবুক এবং ইউটিউবে। শেষে ভাবীকালের সঙ্গে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত তাদের প্রত্যেককে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ভাবীকালের প্রাণপুরুষ শান্তনু পাল।

তিনি বলেন, এই দীর্ঘ ‌পথ‌ চলা সম্ভব ‌হয়েছে ভাবীকালের সমস্ত কলাকুশলী, কর্মকর্তা, উপদেষ্টা, পৃষ্ঠপোষক, স়ংবাদ‌মাধ্যম এবং প্রিয় দর্শক-শ্রোতাদের জন্য। তাঁদে‌র সকলের প্রতিনিয়ত সাহায্য, সাহস, অনুপ্রেরণা ও অকৃত্রিম ভালোবাসায় এই সুদীর্ঘ পথচলার পথ মসৃণ হয়ে উঠেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker