India & World UpdatesHappeningsBreaking News

এগজিট পোলে বঙ্গে দিদি-ই, কেরলে বামেরা, তামিলনাড়ুতে ডিএমকে, পুদুচেরিতে বিজেপির সরকার

ওয়েটুবরাক, ৩০ এপ্রিল: বুথফেরত সমীক্ষায় অসমে বিজেপি-র জয়ের ইঙ্গিত ছাড়াও  কেরলে বামজোট, তামিলনাড়ুতে ডিএমকে জোটের সরকার গঠনের সম্ভাবনা রয়েছে৷ আরও একটি ইঙ্গিত স্পষ্ট, সব রাজ্যেই কংগ্রেসের অবস্থা সঙ্গীন।

পশ্চিমবঙ্গে ২৯৪টি আসনের মধ্যে ২৯২টি আসনে ভোট হয়েছে। এবিপি-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা বলছে, ১৫২ থেকে ১৬৪টি আসন পেতে পারে তৃণমূল। বিজেপি পেতে পারে ১০৯ থেকে ১২১টি আসন। বাম, কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর জোট সংযুক্ত মোর্চা পেতে পারে ১৪ থেকে ২৫টি আসন।

সিএনএক্স-র সমীক্ষা বলছে সে রাজ্যে জোড়াফুল শিবির পেতে পারে ১৫৭ থেকে ১৮৫টি আসন। ৯৬ থেকে ১২৫টির মধ্যে আসন পাওয়ার সম্ভাবনা বিজেপি-র। এ ছাড়া সংযুক্ত মোর্চা পেতে পারে ৮ থেকে ১৬টি আসন। অন্যান্য সমীক্ষাও বলছে বঙ্গে তৃণমূল দেড়শো ছাড়াবে।

বুথফেরত সমীক্ষায় তামিলনাড়ুতে পালাবদলের ইঙ্গিত মিলছে। ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস, এবিপি-সি ভোটার ও সিএনএক্সের সমীক্ষায় বিপুল জয়ের সম্ভাবনা ডিএমকে জোটের। একমাত্র রিপাবলিকের পরিসংখ্যান অনুসারে বিপুল জয় পেতে পারে এআইএডিএমকে জোট৷

পুদুচেরিতে বিজেপি-র পক্ষে রায়, সমীক্ষায় ইঙ্গিত সেই দিকেই। ইন্ডিয়া টুডে- অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষায় দেখা গিয়েছে  কেরলে বাম জোট জিততে পারে ১০৪-১২০ আসনে। ইউডিএফ পেতে পারে ২০-৩৬ আসন। বিজেপি পেতে পারে ০-২ আসন। পাশাপাশি, রিপাবলিক সিএনএক্সের সমীক্ষায় দেখা গিয়েছে, এলডিএফ পেতে পারে ৭২-৮০ আসন, ইউডিএফ পেতে পারে ৬২ থেকে ৬৮ আসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker