Barak UpdatesHappeningsCultureBreaking News

স্বর্ণজ্যোতি ফাউন্ডেশনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান

ওয়েটুবরাক, ৯ মার্চ: গতকাল সোমবার সন্ধ্যা ছয় ঘটিকায় শিলচর পার্ক রোডস্থিত সঙ্গীত বিদ্যালয়ে পালিত হল স্বর্ণজ্যোতি ফাউন্ডেশনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান। দিনটি আন্তর্জাতিক নারী দিবস বলে বর্ষপূর্তি অনুষ্ঠানের সাথে আন্তর্জাতিক নারী দিবসও পালন করা হয়। অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‌দৈনিক গতি পত্রিকার সম্পাদক মনমোহন মিশ্র,  স্বর্ণজ্যোতি ফাউন্ডেশনের উপদেষ্টা দেবাঞ্জন মুখোপাধ্যায়, বিশিষ্ট নৃত্যশিল্পী চন্দন মজুমদার, কাছাড় ডিস্ট্রিক্ট তাইকোয়ন্ডো অ্যাসোসিয়েশনের সম্পাদক রূপালী দাস। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফাউন্ডেশনের সভানেত্রী স্বর্ণালী ভট্টাচার্য ও সম্পাদক জয়দীপ চৌধুরী। প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা হয়৷ অতিথি বরণ ও তাঁদের সংক্ষিপ্ত ভাষণের পর শুরু হয় সাংস্কৃতিক কর্মসূচি৷

সূচনায় ছিল সংস্থার উদ্বোধনী ‌নৃত্য, গণেশ বন্দনা৷ পরিবেশন করেন শুভজিৎ দাশগুপ্ত ও  রাসমণি রায়। সম্মিলিত সঙ্গীত উপস্থাপনায় ছিলেন শিলা দেবরায়কর, জয়দীপ চৌধুরী, দেবরাজ কর, পিয়া দাস, স্বর্ণালী ভট্টাচার্য৷  তবলায় সহযোগিতা করেন ত্রিদীপ ভট্টাচার্য৷ হ্যান্ডসনিকে শিশুশিল্পী প্রিয়াংশু রবিদাস।  মহিলা দিবস উপলক্ষে ছিল সেল্ফ ডিফেন্স ও প্রদর্শন৷ উপস্থাপনায় কাছাড় তাইকোয়ন্ড অ্যাসোসিয়েশন৷ কীভাবে আত্মরক্ষা করা যায়, তার কিছু উপায় প্রদর্শন করেন কোচ সত্যম দেব ও সদস্যবৃন্দ । কবি সম্মেলনে নিজের স্বরচিত কবিতা পাঠ করেন সংগঠনের সভানেত্রী‌ স্বর্ণালী ভট্টাচার্য, সংস্থার সম্পাদক জয়দীপ চৌধুরী ও মনমোহন মিশ্র৷ সঞ্চালনা করেন  বাচিক শিল্পী দেবাঞ্জন মুখোপাধ্যায় ।

দ্বৈত সঙ্গীত পরিবেশন করেন দেবরাজ কর ও সোমদীপ্ত চক্রবর্তী । চেয়ার ডান্স করেন স্বর্ণালী ভট্টাচার্য, রাসমণি রায় এবং সুস্মিতা সাহা । এই নৃত্য শৈলী অনন্য৷ সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে ঝংকার সাংস্কৃতিক সংস্থার গানের মাধ্যমে । শিল্পীদের মধ্যে ছিলেন জয়দীপ চৌধুরী, দেবশ্রী চৌধুরী, নির্মল রবিদাস, অনিকেত চক্রবর্তী‌ ও প্রিয়াঙ্কা নাথ ৷ তবলায় রত্নজয় নাথ। অসাধারণ একটি অনুষ্ঠান পরিবেশন করে ঝংকারের শিল্পীরা ‌যা দর্শক দের মন ছুঁয়ে যায়। অনুষ্ঠানের শেষে ছিল অ্যাওয়ার্ড প্রদান৷

গানে অ্যাওয়ার্ড পান তনুশ্রী দাস, নৃত্যে সংঘমিতা নাথ মাঝারর্ভুইয়া, বাদ্যযন্ত্রে রত্নজয় নাথ, সাহিত্যে জিয়াউল আহমেদ হাজারী, খেলাধুলায় রমি শেখ, অঙ্কনে বিশাল রায়, সাহসিকতায় সত্যব্রত ভট্টাচার্য্য এবং রাইজিং ইয়ুথ সোসাইটি।

স্বর্ণজ্যোতি ফাউন্ডেশন তাদের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করে পরিবেশ বান্ধব অর্থাৎ এই অনুষ্ঠানটি সম্পূর্ণ পরিবেশের কথা মাথায় রেখে করা হয়৷ কোনও ধরণের প্লাস্টিক সরঞ্জাম ব্যবহার করা হয়নি, বায়োডিগ্রেডিবল জিনিস দিয়ে মঞ্চসজ্জা করা হয়, এবং প্রোগ্রাম থেকে কোনো আবর্জনা সৃষ্টি হতে দেননি । কোভিড নিয়মাবলীও পালন করা হয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker