Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে চালু মাছের মজলিশ, হোম ডেলিভারিও
State of the art AC fish store opened in Silchar, fish to be delivered at home

২৮ জানুয়ারি: বরাক উপত্যকায় সর্বপ্রথম শৃঙ্খলাবদ্ধ ও শীততাপ নিয়ন্ত্রিত স্বাস্থ্যসম্মত মৎস্য বিপনণ কেন্দ্র খুলল৷ কাছাড় জেলার মৎস্য উন্নয়ন বিভাগের কার্যালয়ে প্রাঙ্গণে বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে মাছের মজলিশ-এর উদ্বোধন করেন বিভাগীয় মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ফিসফেডের পরিচালন সঞ্চালক ডঃ ধ্রুবজ্যোতি শর্মা স্বাগত ভাষণ প্রদান করেন৷ স্বাস্থ্যসম্মত মৎস্য বিপণন এবং পরিচর্যার বিভিন্ন দিক ব্যাখ্যা করেন তিনি৷

মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য রাজ্যে মাছ উৎপাদন বৃদ্ধি হওয়ায় সন্তোষ প্রকাশ করে ফিসফেডের পুনঃউজ্জীবিতকরনের উপর আলোকপাত করেন।  বিধায়ক দিলীপকুমার পাল, জেলাশাসক কীর্তি জাল্লি এবং ডিআইজি দীলিপ কুমার দেও প্রাসঙ্গিক বক্তব্য রাখেন।

একই অনুষ্ঠানে অসম কৃষি বাণিজ্য এবং রূপান্তরকরণ প্রকল্পের হিতাধিকারীদের নিয়ে এক মৎস্য চাষী সমারোহ আয়োজিত হয় । এতে এপার্ট প্রকল্পের সংশ্লিষ্ট আধিকারিক ডঃ ধ্রুবজ্যোতি শর্মা, এআরওয়াইএএসের মীন সমন্বয়ক ডঃ সঞ্জয় শর্মা এবং বিভিন্ন আধিকারিকগণ অংশগ্রহণ করেন৷ অনুষ্ঠানে এপার্টের পক্ষ থেকে প্রদান করা অত্যাধুনিক জল পরীক্ষণ, রোগ নির্ণয় এবং ডিজিটাল পিএইচ মিটারসমূহ মন্ত্রী শুক্লবৈদ্য জেলা মীন উন্নয়ন আধিকারিক রফিকুল হককে প্রদান করে মৎস্য চাষীদের এই সুবিধা নেওয়ার আহবান জানান।

এই অনুষ্ঠানে নীল বিপ্লব প্রকল্প, রাষ্ট্রীয় কৃষি বিকাশ যোজনা প্রকল্প, প্রধানমন্ত্রীর মৎস্য সম্পদ যোজনা প্রকল্প সহ বিভিন্ন প্রকল্পের হিতাধিকারীদের সাহায্য সামগ্রী, ধনাদেশ পত্র, অনুমোদন পত্র প্রদান করা হয়। বরাক উপত্যকার সমাজকর্মী উদয় শংকর গোস্বামী, চিমফেডের বিশেষজ্ঞ উমাকান্ত দুবে, করিমগঞ্জ জেলার মৎস্য উন্নয়ন আধিকারিক প্রশান্ত দত্ত প্রমুখ অংশগ্রহণ করেন।

এখানে উল্লেখ্য যে ফিসফেডের অ্যাকুয়াকালচার উন্নয়ন সমিতির সহযোগে মৎস্য বিপণন কেন্দ্রটিতে উন্নত মানের খাদ্যসামগ্রীও পাওয়া যায় এবং গুয়াহাটির পর শিলচরে ঘরে ঘরে ক্রেতাদের মাছ পৌছে দেওয়ার ব্যাবস্থা করা হয়েছে। এব্যাপারে হোম ডেলিভারির জন্য ৮৮৭৬৪১১৩৫৫ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker