Barak UpdatesHappeningsBreaking News

শিলচর মেডিক্যালে করোনা আক্রান্ত হয়ে মৃত ১২৮, বোর্ডের হিসেবে ৪৯

১১ সেপ্টেম্বরঃ শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১২৮জন। মোট ভর্তি হয়েছেন ১ হাজার ৯৪৯জন। অর্থাৎ ৭ শতাংশ কোভিড রোগী চিকিৎসার জন্য গিয়ে আর জীবিত ফিরতে পারেননি। ডেথ অডিট বোর্ডের হিসেব  এর অর্ধেকও নয়। তাদের ঘোষণা, শিলচর মেডিক্যালে কোভিডে মৃত্যু হয়েছে ৪৯ জনের।

উপাধ্যক্ষ ডা. ভাস্কর গুপ্ত জানিয়েছেন, সবাই করোনায় আক্রান্ত হয়েছেন ঠিকই। কিন্তু ৪৯জন করোনাতেই মারা গিয়েছেন। বাকিদের অন্যান্য সমস্যার সঙ্গে করোনা যুক্ত হয়েছিল। ফলে করোনাতেই তারা মারা গিয়েছেন, এমনটা বলতে পারেনি ডেথ অডিট বোর্ড। কিন্তু অন্যান্য রোগের সঙ্গে করোনা যুক্ত না হলে তাঁরা এখনই মারা যেতেন কিনা, সে প্রশ্নের জবাব নেই।

শুক্রবার মেডিক্যালে ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের ২ জন কাছাড়ের, ২ জন করিমগঞ্জ জেলার।

এতগুলো মৃত্যুর সঙ্গে অবশ্য স্বাস্থ্য পরিকাঠামোর দুর্বলতারও বড় সম্পর্ক রয়েছে। এদিনও মেডিক্যালে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন ৩৪জন। তাদের মাত্র ১৬জনকেই আইসিইউ-তে রাখা সম্ভব হয়েছে। এই চিত্র দীর্ঘদিনের। আইসিইউ-তে রেখে চিকিতসা করানোর প্রয়োজন যাঁদের, তাঁদের সাধারণ ওয়ার্ডে রাখতে হচ্ছে। কারণ আইসিইউ যে মাত্র ১৬ শয্যার! এখন অবশ্য ৪০টি আইসিইউ শয্যার বন্দোবস্ত হয়েছে। আশা করা হচ্ছে, শীঘ্র সেগুলো কার্যকর হয়ে উঠবে।

ভাস্করবাবুর কথায়, শুক্রবার মেডিক্যাল কলেজে ১ হাজার ২৭৯ জনের লালারসের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৫জন পজিটিভ। রেপিড অ্যান্টিজেন টেস্ট হয়েছে ১৫০ জনের। তাদের ১০জন পজিটিভ বলে শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট লালারসের নমুনা পরীক্ষা হয়েছে ৯৭ হাজার ২০৫ জনের। করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৪৭ জন। আর এ পর্যন্ত রেপিড টেস্ট হয়েছে ৭ হাজার ৩০ জনের। করোনায় সংক্রমিত বলে ধরা পড়েছেন ৭৮১জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker