NE UpdatesHappeningsBreaking News

মানিক সরকারকে বিপ্লব দেবের কড়া জবাব

4 জুলাইঃ প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারকে তাঁর চিঠির কড়া জবাব দিলেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। মানিকবাবু চিঠি পাঠিয়ে অভিযোগ করেছিলেন, ডিজিপির শূন্যপদ পূরণে প্রয়োজনীয় ন্যূনতম অভিজ্ঞতা ৩০ বছর থেকে কমিয়ে ২৫ বছর করে পুলিশের মনোবলে আঘাত করা হচ্ছে। দ্বিতীয়ত, প্রসিকিউশন ডিরেক্টরেট যে তুলে দেওয়া হচ্ছে, তাতে ভবিষ্যতে দোষীদের শাস্তি দানের হার কমে যাবে।

মুখ্যমন্ত্রী দেব পাল্টা চিঠিতে জানান, ডিজিপি হওয়ার জন্য প্রয়োজনীয় ন্যূনতম অভিজ্ঞতার মেয়াদ ছিল ৩০ বছর। সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে এবং ওই আবেদনে শীর্ষ আদালত সম্মতি জানানোর পরই তা ২৫ বছর করছে রাজ্য সরকার। অথচ বাম আমলে নিয়ম ভেঙেই তা করা হয়েছিল। তিনি লিখেছেন, মানিকবাবুর আমলেই চাকরির ২৫ বছর পূর্ণ হতেই এক জনকে ডিজিপি পদে বসানো হয়েছিল| বেআইনি ভাবে দু’বার ‘অ্যাডহক’ ভাবে পদোন্নতি ঘটিয়ে ডিজিপি করা হয়েছিল আর এক জনকে৷ অথচ তখন তাঁর বিরুদ্ধে দুর্নীতি মামলায় চার্জশিট জমা পড়েছিল৷ বিপ্লববাবুর বক্তব্য, সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে ডিজিপি নিয়োগের ব্যপারে সরকার এগোচ্ছে, আর তার সমালোচনা করছেন মানিকবাবু। এটা অত্যন্ত বেদনাদায়ক ও দুর্ভাগ্যজনক৷

প্রসিকিউশন ডিরেক্টরেট তুলে দেওয়া হচ্ছে না বলে চিঠিতে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে উল্লেখ করেন, বরং বাম জমানায় ওই দফতর তেমন সক্রিয় ছিল না। স্পেশাল অফিসার নিয়োগে সে আমলে অনেক অনিয়ম হয়েছে বলেও পাল্টা অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker