Barak UpdatesHappeningsBreaking News

কেন্দ্রীয় বিদ্যালয় কোয়ারেন্টাইন সেন্টার, দূরদর্শন এলাকা কনটেনমেন্ট জোন
Quarantine centre at K.V. Silchar, area near Doordarshan declared as containment zone

২৭  মে : কাছাড় জেলার ভাগাবাজার, সোনাই, চন্দ্রপুর এবং সিঙ্গেরবন্দের বাসিন্দা কাজল হুসেন লস্কর, মকবুল হোসেন, আব্দুল মান্নান চৌধুরী এবং সালিমুদ্দিন কাজী নামের চারজন এবং শিলচর নাগাটিলার বিআরটিএফ ক্যাম্পাসের রাজকুমার সিং নামের আরও এক ব্যক্তির দেহে করোনা পজিটিভ ধরা পড়ায় এই ভাইরাস যাতে আরও ছড়িয়ে না পড়ে এর জন্য কোয়ারেন্টাইন সেন্টার শিলচর কেন্দ্রীয় বিদ্যালয়ে থাকা কোয়ারেন্টাইন সেন্টার ও তার আশপাশ এলাকাগুলিকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে সিল করা হয়েছে। কাছাড় জেলা তথ্য ও জনসংযোগ বিভাগ সূত্রে এ খবর জানানো হয়েছে। একইভাবে শিলচর নাগাটিলার বিআরটিএফ ক্যাম্পাস এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে আশপাশ এলাকাগুলিকে সিল করা হয়েছে। এছাড়া উত্তর কৃষ্ণপুর প্রথম খণ্ড, অম্বিকাপুর একাদশ খণ্ড ও এর গ্রামীণ এলাকাও সিল করা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে কাছাড়ের জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, আসামের রাজ্যপাল প্রদত্ত ক্ষমতার অধীনে ওইসব এলাকার ভৌগোলিক সীমানায় থাকা কিছু স্থান সিল করা হয়েছে। এই স্থানগুলি হচ্ছে টিভি সেন্টার রোড, অলক মেডিক্যাল রোড, কালীবাড়ি রোড, কেন্দ্রীয় বিদ্যালয়, নরসিং রোড, কালীমোহন রোড, শিলচর দূরদর্শন এবং কেন্দ্রীয় বিদ্যালয় কোয়ার্টার, উত্তর কৃষ্ণপুর প্রথম খন্ড, অম্বিকাপুর একাদশ খণ্ড ও এর গ্রামীণ এলাকা রয়েছে।

জেলা ম্যাজিস্ট্রেট জানান, এই এলাকাগুলিতে কিছু বিধিনিষেধ বলবৎ থাকবে। এর মধ্যে রয়েছে, প্রবেশ ও প্রস্থান পয়েন্টগুলি প্রতিষ্ঠিত করতে হবে। অনুমতি ছাড়া কোনও ব্যক্তি ওই এলাকা থেকে বের হতে পারবেন না বা যেতে পারবেন না। এলাকায় যানবাহন চলাচল কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। তাছাড় চিকিত্সা, প্রয়োজনীয় পণ্য ও পরিষেবা ছাড়া কোনও চলাচলের অনুমতি থাকবে না। যাচাই না করে কোনও ব্যক্তিকে এলাকা দিয়ে চলাফেরা করতে দেওয়া হবে না। সামাজিক দূরত্ব সম্পর্কিত সমস্ত বিধিবদ্ধ নির্দেশের কঠোর প্রয়োগ করতে হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker