Barak UpdatesAnalyticsBreaking News

বাড়ির দুয়ারেই তাজা মাছ, সরকারি নির্দেশে নিয়ে যাবে ফেরিওয়ালা
Fresh fish now to be sold at doorsteps at fixed govt rates

১৩ এপ্রিল : এ বার বাড়ির দুয়ারে এসে যাবে বাঙালির প্রিয় খাদ্য মাছ। প্রতিদিন সকালে দু’ঘণ্টা ফেরিওয়ালার মাধ্যমে বাড়ির গেটেই তাজা মাছ পেয়ে যাবেন শিলচরবাসী। আগামী ১৫ জুলাই পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।

সোমবার কাছাড়ের মীন উন্নয়ন আধিকারিক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কোভিড-১৯ এরজন্য লকডাউনের সময়কালে শিলচর শহর এলাকার সাতটি স্থানে মাছের পাইকারি বিক্রেতাকে তাদের ড্রাইভার এবং যানবাহন নিয়ে সকাল সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত ২ ঘন্টা শুধুমাত্র স্থানীয় তাজা মাছ ১০ থেকে ১৫ জন ফেরিওয়ালার মাধ্যমে দুয়ারে দুয়ারে গিয়ে বিক্রয় করার অনুমতি দেওয়া হয়েছে। এই নির্দেশ আগামী ১৫ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে।

শুধুমাত্র নির্ধারিত নিয়মনীতির ভিত্তিতেই সংশ্লিষ্টদের অনুমতি দেওয়া হয়েছে। এই অনুমতির অপব্যবহার করা হলে বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

এ দিকে, যে সব পাইকারি বিক্রেতাকে এই অনুমতি দেওয়া হয়েছে, তারা হলেন সুনীল চন্দ্র দাস, প্রফুল্ল দাস, হরলাল দাস, রামকৃষ্ণ দাস, বিমল দাস, হরিধন দাস এবং সন্তোষ কুমার রায়। তবে খুচরা বিক্রেতাদের এই মাছ বিক্রয়ের মূল্যতালিকা বেঁধে দেওয়া হয়েছে।

এই তালিকা অনুযায়ী রুই, কাতলা ও মৃগেল প্রতি কেজি ওজনের কম হলে ৩০০ টাকা। অনুরূপভাবে এক থেকে দুই কেজি ওজনের এই মাছ ৩৫০ টাকা করে, ২ কেজি ওজনের অধিক হলে ৪০০ টাকা প্রতি কেজি। গ্রাসকার্প, সিলভার কার্প এবং কমন কার্প মাছ ১ কেজির কম হলে ২৫০ টাকা এবং এক কিলোর বেশি হলে ৩০০ টাকা। শাল, কই এবং শোল মাছ প্রতি কেজি ৪৫০ টাকা এবং লকেল শিঙ্গি, মাগুর ৫০০ টাকা প্রতি কেজি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker