India & World UpdatesHappeningsBreaking News

রবিবার রাত ৯টায় ৯ মিনিট ঘরের আলো নিভিয়ে প্রদীপ জ্বালান, মোদির আর্জি
PM Modi urges citizens to switch off lights & light lamps for 9 minutes at 9 PM on 5 April

৩ এপ্রিল: ফের একজোট হওয়ার ও সংকল্পে অটুট থাকার নতুন বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিলেন জাতির উদ্দেশে আরেকটি ভাষণ। এ বার প্রদীপ প্রজ্জলনের অনুরোধ করলেন মোদি। শুক্রবার বেলা ৯ টায় জাতিকে সম্বোধন করেন নমো। দেশবাসীর প্রতি এবারে তাঁর আহ্বান, ‘৫ এপ্রিল রবিবার রাত ৯ টায় একটু সময় বের করে ৯ মিনিট আমাকে দিন। শুধু নয়টা মিনিট আমি চাই।

ওই সময় বাড়ির সব লাইট বন্ধ করে দিন। আর সবাই যে যার মতো করে নিজের দরজা বা ব্যালকনিতে দাঁড়িয়ে প্রদীপ, মোমবাতি, টর্চ, মোবাইল ফ্ল্যাশলাইট জ্বালান। সামাজিক দূরত্ব বজায় রেখে ৯ মিনিট পর্যন্ত জ্বালিয়ে রাখুন এই আলো। করোনা নামের এই অন্ধকার থেকে বেরিয়ে আসতে আলোর এই মহাশক্তি আমাদের সাহায্য করবে। একই সঙ্গে তা প্রমাণ করে দেবে এই করোনা যুদ্ধে জয়ী হতে আমরা ১৩০ কোটি মানুষ সত্যিকার অর্থেই ঐক্যবদ্ধ।’

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের ভারতীয় পরম্পরা মানুষের মধ্যেই ভগবানের স্বরূপের কথা বলে আসছে। মানুষকে স্বয়ং নারায়ণের রূপ হিসেবে উল্লেখ করা হয়েছে। এই করোনা লড়াইয়ে ঈশ্বরের একেকটি রূপের মিলিত আত্মশক্তির গুরুত্ব অনেক। একসঙ্গে আলো জ্বালিয়ে মূলত এই শক্তিকেই জাগিয়ে তুলতে হবে।

উল্লেখ্য, করোনা আতঙ্কের মধ্যে এ নিয়ে এখন পর্যন্ত মোট তিনবার জাতির উদ্দেশে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী। প্রথমে ছিল জনতা কার্ফুর ঘোষণা। এরপর কাসর-ঘন্টা, করতালি বাজানোর কথা। আজ আলো জ্বালিয়ে রাখার আবেদন জানালেন প্রধানমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker