Barak UpdatesHappeningsBreaking News

Corona: Assam Univ & NIT Silchar asked to arrange separate space for 30 persons
করোনা: বিশ্ববিদ্যালয়-এনআইটিকে ৩০ জনের পৃথক ব্যবস্থা করতে বলল প্রশাসন

১৩ মার্চ : কাছাড় জেলায় করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় আটঘাট বেধে মাঠে নেমেছে জেলা প্রশাসন। প্রস্তুতি পর্যালোচনা করতে গিয়ে শুক্রবার জেলাশাসকের কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় প্রশাসন আসাম বিশ্ববিদ্যালয়, এনআইটি ও সেনার হাসপাতালগুলোকে তৈরি থাকতে বলেছে।

বর্তমানে কাছাড় জেলার দায়িত্বপ্রাপ্ত জেলাশাসক জে আর লালসিমের পৌরোহিত্যে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক রাজীব রায়, সুমিত সাত্তাওয়ান, যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক ডাঃ এস জে দাস, জেলা স্বাস্থ্য পরিচালক এ জে বরুয়া, ডিএসপি হেড কোয়ার্টার, শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ বাবুল বেজবরুয়া, শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারিন্টেনডেন্ট ডাঃ অভিজিৎ স্বামী এবং স্বাস্থ্য, শিক্ষা, সমাজকল্যাণ, পিএইচই সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। এছাড়া বিশ্ববিদ্যালয়, এনআইটি, ভারতীয় সেনা, সিআরপিএফ, আসাম রাইফেলস থেকেও আধিকারিক ও প্রতিনিধিরা অংশ নেন। শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষে সার্ভিল্যান্স মেডিক্যাল অফিসার ডাঃ অভিষেক গোপ করোনা ভাইরাসটির বিস্তার রোধে ও সাবধানতামূলক পদক্ষেপের বিষয়ে বিস্তৃত আলোচনা করেন।

এ দিকে, আসাম বিশ্ববিদ্যালয়, এবং এনআইটি-কে তাদের প্রতিষ্ঠানে ন্যূনতম ৩০ জন লোকের থাকার ক্ষমতা সহ পৃথকীকরণের ব্যবস্থা রাখতে অনুরোধ করা হয়েছে। একইসঙ্গে সেনাবাহিনী, পুলিশ এবং সিআরপিএফকে তাদের নিজ নিজ হাসপাতালে কোয়ারেন্টাইন সুবিধাগুলির পাশাপাশি আইসোলেশন ওয়ার্ড ঠিক করতে বলা হয়েছে।

পুলিশ এবং অন্য আধাসামরিক বাহিনীকে কাছাড় জেলার চিহ্নিত পৃথক পৃথকভাবে সবার সুবিধার্থে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা সরবরাহ করতেও সভায় বলা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালককে কাছাড় জেলার তালিকাটি জেলার আরক্ষী অধীক্ষকের সঙ্গে ভাগ করে নিতে সভায় উল্লেখ করা হয়। এএসটিসিকে তাৎক্ষণিকভাবে রামনগরের আইএসবিটি-তে একটি হেল্প ডেস্ক খোলার জন্য অনুরোধ করা হয়। সরকারের সর্বশেষ নির্দেশ অনুসারে অবিলম্বে গান্ধীমেলা বন্ধ করতে এই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker