India & World UpdatesHappeningsBreaking News

করোনার সংক্রমণ রুখতে ৩১ মার্চ পর্যন্ত স্কুল বন্ধ !
Coronavirus: All schools in Delhi to remain closed til 31 March

৬ মার্চ : ভয়াবহ করোনা ভাইরাস ভারতে সংক্রমণের পরিপ্রেক্ষিতে দিল্লির সব প্রাথমিক বিদ্যালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মনীশ সিসোদিয়া পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়গুলো ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার জন্য বিজ্ঞপ্তি জারি করেছেন বলে জানা গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিজ্ঞপ্তি জারি করার পাশাপাশি যেসব বিদ্যালয়ে বর্তমানে পরীক্ষা চলছে, সেগুলোতেও বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে বলে মন্তব্য করেন সিসোদিয়া।

বর্তমানে দেশে করোনা ভাইরাস প্রতিরোধের ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উত্তর প্রদেশের লখনউয়ে মাংস বিক্রি বন্ধ করা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক প্রকাশ জানিয়েছেন, করোনা ভাইরাস যাতে সংক্রমিত না হতে পারে, তার জন্য মাংস বিক্রি এবং প্রকাশ্য স্থানে মাছ বিক্রি জেলায় নিষিদ্ধ করা হয়েছে। তিনি বলেন, হোটেল ও রেস্টুরেন্টগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়েছে।

প্রতিবেশী চীনের পর ভারতে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধের ক্ষেত্রে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের বিমানবন্দরগুলোকে কড়া নজরদারির মধ্যে নিয়ে আসা হয়েছে। দক্ষিণ কোরিয়া ও ইতালির পর্যটকদের ভারতে আসার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker