Barak UpdatesHappeningsBreaking News

Annual Fest of NSCYS starts, will continue till 2 February
নিউ শিলচর ছাত্র যুব উন্নয়ন সংস্থার বার্ষিক উৎসব শুরু, চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত

১৯ জানুয়ারি : নিউ শিলচর ছাত্র-যুব উন্নয়ন সংস্থা ২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত ক্রীড়া ও সংস্কৃতি ভিত্তিক নানা প্রতিযোগিতা ও অনুষ্ঠানের মাধ্যমে সংস্থার বার্ষিক উৎসব পালন করছে। এর অঙ্গ হিসেবে সংস্থা আজীবন অন্যায়ের বিরুদ্ধে আপসহীন ব্যক্তিত্ব নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৪তম জন্মজয়ন্তী পালনেরও সিদ্ধান্ত গ্রহণ করেছে। রবিবার সকালে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে এই কর্মসূচির সূচনা হয়। এ দিন সকাল ৯টা থেকে শিলচর তরণী রোডে থাকা কলাক্ষেত্রম মিউজিক কলেজে ক, খ, গ বিভাগের দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতা, ১০টায় যোগাসন প্রতিযোগিতা, মিউজিক্যাল চেয়ার অনুষ্ঠিত হয়।

২০ জানুয়ারি সকাল ১১টায় একক ক্যারাম, ২৬ জানুয়ারি সকাল ১০টায় ক্রিকেট প্রতিযোগিতা, একক ক্যারাম সকাল ১১টায়, ছোটদের ১০০ মিটার দৌড় সকাল ১১টায়, ছোটদের হাঁড়িভাঙা দুপুর দুটোয় অনুষ্ঠিত হবে। এ দিনই বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৩ জানুয়ারি সকাল সাড়ে ৮টায় পতাকা উত্তোলন, দুপুর ১২টা ৪১ মিনিটে রাঙ্গিরখাড়ি নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান ও সঙ্গীত পরিবেশন করা হবে৷ সন্ধ্যা সাড়ে ৫টায় নেতাজির জীবনী নিয়ে আলোচনা সভা এবং ১২৪টি প্রদীপ প্রজ্জ্বলন করা হবে।

২ ফেব্রুয়ারি সংস্থার অস্থায়ী মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এ দিন রাত ৮টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান৷ ২ ফেব্রুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠানে নিউ শিলচর এলাকার বাসিন্দাদের মধ্যে যারা শিলচর প্রেস ক্লাবের নির্বাচনে জয়ী হয়েছেন, তাদের সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে উন্নয়ন সংস্থা।

সংস্থা নিউ শিলচর এলাকার জন্য বেশ কিছু দাবিও উত্থাপন করেছে। বহু বছর ধরে সংস্থা দাবি জানালেও এ পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনও সাড়া না পাওয়ায় এলাকাবাসী ক্ষুব্ধ৷ সংস্থার বিভিন্ন দাবির মধ্যে রয়েছে, নিউ শিলচর এলাকায় একটি খেলার মাঠ এবং গ্রন্থাগার স্থাপন করা, অবিলম্বে স্থায়ী বাজার তৈরি করা, এলাকায় সব ধরনে আরবান ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়্যারেজ বোর্ড দ্বারা সুষ্ঠুভাবে জল সরবরাহ করা, নিউ শিলচরে নালা-নর্দমা ও জমা জল নিষ্কাশনের সুবন্দোবস্ত করা ইত্যাদি।

সংস্থার বার্ষিক উৎসব উপলক্ষে নেতাজি জন্মজয়ন্তী উদযাপন কমিটি গঠন করা হয়৷ কমিটির মধ্যে রয়েছেন সভাপতি চিনু রায়, সহ-সভাপতি রাজীব কুমার দত্ত ও প্রদীপ কুমার রায়, সাধারণ সম্পাদক আশিস রায়, সাংগঠনিক সম্পাদক বিমলেন্দু দত্ত, ধ্রুবজ্যোতি দাস, উত্তম মিশ্র, নিশিকান্ত দাসগুপ্ত৷ সহ-সম্পাদক গৌরাঙ্গ কংসবণিক, নিবাস কান্তি রায়, কোষাধ্যক্ষ বিপ্লব রায়, সাংস্কৃতিক সম্পাদক সন্তোষ চন্দ, সহ-সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ সূত্রধর, ক্রীড়া সম্পাদক দিলীপ কুমার বাদ্যকর, সহ-ক্রীড়া সম্পাদক অমল ঋষি, প্রচার সম্পাদক উত্তম ঘোষ। উপদেষ্টা মণ্ডলীতে রয়েছেন সাধন পুরকায়স্থ, স্বর্ণালি চৌধুরী, বিহারী সিং, বেনুলাল বর্মণ, বিশ্বজিৎ পাল চৌধুরী, সুশীল পাল, অতনু ভট্টাচার্য, অসীম দাস, গোপাল কান্তি রায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker