Barak UpdatesHappeningsBreaking News

শিলচর স্টেশনে ডিজিটাল মিউজিয়াম ভিডিও ওয়ালের উদ্বোধন রাজদীপের, এলেন রেলের জিএমও
Digital Museum Video Wall inaugurated by MP Rajdeep Roy at Silchar Railway station in presence of GM of Railways

৩০ অক্টোবর : বুধবার সন্ধ্যায় শিলচর রেলওয়ে স্টেশনে একটি ডিজিটাল মিউজিয়াম ভিডিও প্রাচীরের উদ্বোধন করলেন সাংসদ ডাঃ রাজদীপ রায়। উত্তরপূর্ব সীমান্ত রেলের উদ্যোগে এই ভিডিও ওয়ালটি স্টেশনে বসানো হয়েছে। এ সময় সাংসদের সঙ্গে ছিলেন এনএফ রেলের জেনারেল ম্যানেজার সঞ্জীব রায়, রেলের পিসিবি কমিটির সদস্য অমরেশ রায়, ডিজিএম সহ উচ্চপদস্থ আধিকারিকরা।

ডিজিটাল মিউজিয়াম ভিডিও ওয়ালের উদ্বোধন করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ রাজদীপ রায় বলেন, এ ধরনের ভিডিও ওয়াল এর আগে গুয়াহাটিতে একটি বসানো হলেও তা সাধারণের জন্য উন্মুক্ত হয়নি। শিলচরে এটি প্রকাশ্যে স্থানে বসানোয় তা সবার নজরে পড়বে বলে তিনি উল্লেখ করেন। রাজদীপ আরও বলেন, শিলচর রেলস্টেশনের আধুনিকীকরণে বিশেষ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। পুরো স্টেশনকে নতুনভাবে সাজিয়ে তোলা হবে।

রাজদীপ জানান, শিলচর স্টেশনের দুটি প্ল্যাটফর্মে দুটি লিফট বসানো হচ্ছে। যাত্রী শেডের পূর্ব ও পশ্চিম দিকে আরও বাড়ানো হবে। সিসিটিভি লাগানোর কাজ ইতিমধ্যেই অনেকটা এগিয়ে গিয়েছে। সামান্য যে কাজ রয়েছে, তাও খুব শীঘ্রই শেষ হবে বলে জানান। রাজদীপ জানান, প্লাসটিক বোতল ক্র্যাক করার জন্য একটি মেশিন ইতিমধ্যেই বাজারে এসেছে। এই মেশিনটি শিলচর স্টেশনে ইনস্টল করা হবে যাতে যাত্রীরা নিজেই ব্যবহৃত বোতলগুলোকে নষ্ট করে ফেলতে পারেন। তিনি আরও জানান, শিলচর স্টেশনের ঠিক সামনে একশ’ ফুট উঁচুতে জাতীয় পতাকা লাগানো হবে। এই পতাকা আলোকজ্জ্বল থাকবে। রাজদীপ জোর দিয়ে বলেন, পুরো প্রক্রিয়া আগামী ৬ থেকে ৭ মাসের মধ্যে শেষ হবে।

নতুন করে ট্রেন চালুর ক্ষেত্রেও আশার বাণী শোনান সাংসদ। তাঁর কথায়, আগরতলা ও শিলচরের মধ্যে একটি ইন্টারসিটি এক্সপ্রেস চালু করার প্রস্তাব এসেছে। তা রেল বিভাগের কাছে পাঠানো হয়েছে। তিনি আশাপ্রকাশ করেন, রেল দফতর খুব শীঘ্রই এই পদক্ষেপ গ্রহণ করবে। তাছাড়া দুল্লভছড়া ও শিলচরের মধ্যে ট্রেন বাড়ানোর কথাও ভাবা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি। সাংসদ এ দিন বলেন, শিলচর শহরের পরিধি ক্রমশ বাড়ছে। ফলে আরেকটি গ্রেটার শিলচর স্টেশন করা যায় কি না সে চিন্তাভাবনাও করছে রেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker