Barak UpdatesBreaking News

রবিবার বঙ্গভবনে ঈদ মিলন সন্ধ্যা, গাইবেন বাংলাদেশের শিল্পীরা
Eid get together at Banga Bhavan on Sunday, artists from Bangladesh to perform

৭ জুন : সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের বার্তা ছড়িয়ে দিতে এ বারও শিলচরে ঈদ মিলন উৎসব আয়োজন করছে ঈদ সম্মিলনী উদযাপন কমিটি। ৯ জুন রবিবার, শিলচর বঙ্গভবনে হবে অনুষ্ঠান। পবিত্র কোরান পাঠ, গুণীজন সংবর্ধনা থেকে শুরু করে নানা স্বাদের গানের মিশেলে হচ্ছে এই মিলনসন্ধ্যা। শুক্রবার শিলচর বড় মসজিদ চত্বরের হিউমিনিটি ফাউন্ডেশনের কার্যালয়ে এক সাংবাদিক বৈঠক ডেকে উৎসব সম্পর্কে জানালেন উদযাপন কমিটির কর্মকর্তারা।

কমিটির সভাপতি শিহাব উদ্দিন আহমদ ও সম্পাদক মসরুল বারি বলেন, এবারের উৎসবের উদ্বোধক থাকবেন কাছাড়ের জেলাশাসক লয়া মাদ্দুরি। বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান থাকবেন বিশেষ অতিথি হিসেবে। তাছাড়া, সাংস্কৃতিক পর্বে স্থানীয় শিল্পীদের সঙ্গে মঞ্চে দেখা যাবে ওপার বাংলার সঙ্গীত শিল্পী সোহেল রানাকে। প্রাক্তন সভাপতি ইমাদ উদ্দিন বুলবুল জানান, প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার প্রচার-প্রসারে অবদানের জন্য অবসরপ্রাপ্ত শিক্ষক নামওয়ার আলিকে সম্মান দেওয়া হবে। তাছাড়া, সামাজিক ও সেবামূলক ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নেওয়ায় জন্যভকাছাড় ক্যান্সার হাসপাতালের প্রশাসনিক আধিকারিক কল্যাণ কুমার চক্রবর্তী ও সংগ্রামী মহিলা মেহেরুননেসাকে সম্মান দেওয়া হবে।

ইমাদ উদ্দিন বুলবুল এ দিন আক্ষেপের সুরে বলেন, আগের সময় নেই। একসময় তো হিন্দু ও অন্যান্য ধর্মের মানুষ মিলেমিশে ঈদ মিলন উৎসব করতেন। বিভেদেকে দূরে সরিয়ে মেলবন্ধনের পরিবেশ তৈরি হতো। একটা সম্মিলিত চিন্তাধারা কাজ করতো সবার মাঝে। তবে আজকের দিনে এমনটা দুষ্কর। সেই আন্তরিক অংশগ্রহণ চোখে পড়ে না। এর জন্য সময়ের পরিবর্তন ও সম্পর্কের কৃত্রিমতাকেই দায়ী করেন ইমাদ উদ্দিন বুলবুল। তাঁর কথায়, জাত-পাতের ভেদাভেদ ভুলে হাতে হাত মিলিয়ে চলার উদ্দেশেই এমন আয়োজন। আর সবার উপস্থিতি ও সহযোগিতাই এই উদ্যোগকে সার্থক করতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker