Barak UpdatesAnalyticsCultureBreaking News

সৃজনশীল প্রতিমায় সেরা আনন্দ পরিষদ, আধুনিকতায় শ্যামাপ্রসাদ রোড

একাধিক বিভাগে বরাক আর্ট অ্যান্ড ক্রাফটের দুর্গা প্রতিমার প্রতিযোগিতার ফল ঘোষণা

ওয়ে টু বরাক, ১৯ অক্টোবর : বরাক আর্ট অ্যান্ড ক্রাফট সোসাইটির দুর্গাপ্রতিমা প্রতিযোগিতার ১৯তম বর্ষ পালন করা হয়েছে। এ বছর শিলচর শহর ও শহরতলির বিভিন্ন মণ্ডপে মন্ডপে ঘুরে সোসাইটির কর্মকর্তারা প্রতিমার রূপসজ্জা দেখে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী নির্বাচন করেছেন। সে অনুযায়ী শনিবার সোসাইটির পক্ষ থেকে পুরস্কার প্রাপকদের তালিকা ঘোষণা করা হয়েছে। সোসাইটির সভাপতি অরুন কুমার পাল জানিয়েছেন, আগামী ৩ নভেম্বর রবিবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় শিলচর গান্ধীভবনে শিল্পী সম্মাননা সহ সেরা পুজো কমিটিগুলোকে পুরস্কার দেওয়া হবে।

২০২৪ সালের দুর্গা প্রতিমা প্রতিযোগিতায় সার্বিকভাবে শ্রেষ্ঠ হয়েছে মধ্যশহর সাংস্কৃতিক সমিতি। এছাড়া প্রতিমা প্রতিযোগিতায় বেশ কয়েকটি ক্যাটেগরি রেখেছে বরাক আর্ট অ্যান্ড ক্রাফট সোসাইটি। সৃজনশীল প্রতিমা বিভাগে প্রথম স্থান দখল করেছে আনন্দ পরিষদ দুর্গাপূজা কমিটি। যুগ্মভাবে দ্বিতীয় স্থান দখল করেছে সৃষ্টি সংঘ সর্বজনীন দুর্গাপূজা কমিটি এবং অল মেডিক্যাল সেলস পিপল দুর্গাপূজা কমিটি। এই বিভাগে তৃতীয় হয়েছে সিডি হোম দুর্গাপূজা কমিটি।

আধুনিক প্রতিমায় প্রথম স্থান দখল করেছে শ্যামাপ্রসাদ রোড দুর্গাপূজা কমিটি এবং দ্বিতীয় হয়েছে অ্যাপোলো ক্লাব দুর্গাপূজা কমিটি। শাস্ত্রীয় প্রতিমা বিভাগে প্রথম হয়েছে মধ্য মালগ্রাম পূজা কমিটি, দ্বিতীয় তারাপুর সর্বজনীন দুর্গাপূজা কমিটি অর্থাৎ রাইস মিলের পুজো এবং তৃতীয় স্থান যুগ্মভাবে দখল করেছে পদ্মনগর সর্বজনীন দূর্গাপূজা কমিটি ও দ্বিতীয় লিংক রোড পূর্ব দুর্গাপূজা কমিটি।

নান্দনিক প্রতিমায় সোসাইটির বিচারে এবছর প্রথম স্থান অধিকার করেছে অম্বিকাপুর সর্বজনীন দূর্গাপূজা কমিটি অর্থাৎ চৌরঙ্গীর পুজো। এই বিভাগে যুগ্মভাবে দ্বিতীয় দক্ষিণ অম্বিকাপুর শ্মশান রোড দূর্গাপূজা কমিটি ও বিবেকানন্দ রোড পূজা বাড়ি দুর্গাপূজা কমিটি। তৃতীয় স্থান যুগ্মভাবে দখল করেছে শ্রীপল্লি দূর্গাপূজা কমিটি ও চাঁদমারি দূর্গা পূজা কমিটি (কৃষ্টি বিবেক)।

চিরাচরিত প্রতিমায় প্রথম স্থান দখল করেছে আপনজন দুর্গাপূজা কমিটি। এই বিভাগে অম্বিকাপুর পূর্বপাড়া হাসপাতাল রোড পুজো কমিটি ও রাধামাধব রোড সর্বজনীন দূর্গাপূজা কমিটি যুগ্মভাবে দ্বিতীয় স্থান পেয়েছে। তৃতীয় স্থান দখল করেছে শ্যামানন্দ লেন সর্বজনীন দূর্গা পূজা কমিটি ও দক্ষিণ লিঙ্ক রোড সর্বজনীন দুর্গাপূজা কমিটি। শৈল্পিক প্রতিমা বিভাগে প্রথম সৎসঙ্গ আশ্রম রোড দূর্গাপূজা কমিটি। এই বিভাগে যুগ্মভাবে দ্বিতীয় কলেজ টিলা দুর্গাপূজা কমিটি ও শরৎপল্লী সর্বজনীন দুর্গাপূজা কমিটি। যুগ্মভাবে তৃতীয় হয়েছে মাতৃ মন্দির দুর্গাপূজা কমিটি ও সপ্তর্ষি মন্ডল দুর্গাপূজা কমিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker