NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

দেওঘর সৎসঙ্গ আশ্রমে গিয়ে পূজ্যপাদ শ্রীবাবাইদার আশীর্বাদ নিলেন হিমন্ত

গুয়াহাটি, ২৪ মে : ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে কাজের ফাঁকে দেওঘরে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের সৎসঙ্গ মূল আশ্রমে গিয়ে সৎসঙ্গের বর্তমান শ্রীআচার্যদেব পরম পূজ্যপাদ বাবাই দা-র (অর্কদ্যুতি চক্রবর্তী) আশীর্বাদ গ্রহণ করেন অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা। পরে সামাজিক মাধ্যমে মুখ্যমন্ত্রী লেখেন, “অনেকদিনের একটি ইচ্ছে পূর্ণ হল। একান্তভাবে জীবের সেবাই পরমাত্মার সেবা। সৎসঙ্গ আশ্রমে প্রণাম জানিয়ে ঠাকুরের আশীর্বাদ নিয়েছি।”

উল্লেখযোগ্য যে ২০১৩-তে তাঁর জীবনে প্রচণ্ড রাজনৈতিক সংকটের সময় ড. হিমন্তবিশ্ব শর্মা দেওঘর সৎসঙ্গ আশ্রমে গিয়েছিলেন। সেই সময় অসমের তরুণ গগৈ নেতৃত্বাধীন সরকার থেকে পদত্যাগও করেন। তাঁকে বিভিন্ন সমস্যায় সংকটে ফেলার চেষ্টা করা হয়। তখন এক ফাঁকে তিনি দেওঘর যান। এর আগেপরে তিনি গুয়াহাটির ভাঙাগড়ে সৎসঙ্গের প্রয়াত আচার্যদেবের সান্নিধ্যও লাভ করেন। ওই প্রথমবারের দেওঘর ভ্রমণ তাঁর জীবনে এক আমূল পরিবর্তন এনে দিয়েছিল।

বিশেষ সূত্রে জানা যায়, সৎসঙ্গের বর্তমান আচার্যদেব শ্রীশ্রী বাবাইদা তাঁকে বলেছিলেন, মানুষের জন্যে গীতার ভগবৎবাণী অনুসারে নিষ্কাম কল্যাণকর্মে নিয়োজিত হতে। আর চারপাশের তীক্ষ্ণ তীব্র সমালোচনাকে গুরুত্ব না-দিতে। এই দুটি পরামর্শ তাঁর খুব মনে ধরেছিল। এর পরের ইতিহাস আজ স্পষ্ট। ২০১৬-তে তিনি অসমের নতুন বিজেপি সরকারের শিক্ষা ও স্বাস্থ্যমন্ত্রী হয়ে ২০২১-এ মুখ্যমন্ত্রী রূপে দায়িত্ব গ্রহণ করেন।

উল্লেখ্য, গত দু-তিন বছরে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান সংঘচালক ড. মোহন ভাগবত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেওঘর আশ্রম দর্শন করেছেন। এবারে অসমের মুখ্যমন্ত্রী রাঁচি সহ কয়েকটি বিরাট নির্বাচনী সভায় অংশগ্রহণ করেন। সৎসঙ্গ আশ্রমে তাঁর উপস্থিতি বিপুল উৎসাহ উদ্দীপনার সৃষ্টি করে। তাঁকে সঙ্গ দেন সৎসঙ্গের কর্মী সহ প্রতিঋত্বিক কাজু চৌধুরী ও অন্যান্য কর্মীবৃন্দ।

হিমন্ত বিশ্বর তিনবার দেওঘর ভ্রমণের সময়ই কাজু চৌধুরী তাঁকে সঙ্গ দেন। এবারে আচার্যদেব শ্রীশ্রীবাবাইদার সঙ্গে একান্তে কিছু আলাপ-আলোচনাও করেন মুখ্যমন্ত্রী শর্মা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker