Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে শুরু হলো রাজ্যস্তরের ফেন্সিং প্রতিযোগিতা

খেলোয়াড় তৈরি করতে একাডেমির উপর গুরুত্ব আরোপ দীপায়নের

ওয়েটুবরাক, ১ ডিসেম্বর : এই অঞ্চলে ফেন্সিং খেলাকে জনপ্রিয় করে তুলতে স্কুল পর্যায়ে একাডেমি শুরু করার উপর গুরুত্ব আরোপ করলেন শিলচরের বিধায়ক দীপায়ন চক্রবর্তী। শুক্রবার শিলচর রামনগর সংলগ্ন ডন বসকো স্কুলে কাছাড় ফেন্সিং অ্যাসোসিয়েশন আয়োজিত তৃতীয় র‍্যাংকিং ফেনসিং প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য অতিথির ভাষণে শিলচরের বিধায়ক বলেন, এই খেলাটিকে উন্নত করার লক্ষ্যে একাডেমি তৈরি করার যথেষ্ট প্রয়োজনীয়তা রয়েছে। আর এই উদ্যোগকে সফল রূপ দিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহযোগিতা চাইলেন বিধায়ক। এ ব্যাপারে আয়োজকদের উদ্যোগ নিতে আহ্বান জানালেন তিনি। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে খেলোয়াড়দের নিয়ে এমন ভালো উদ্যোগ নেওয়ার জন্য আয়োজক সংস্থার প্রশংসাও করলেন তিনি। ডন বস্কো স্কুল কর্তৃপক্ষকেও সহযোগিতার জন্য ধন্যবাদ জানালেন বিধায়ক। এদিকে প্রথমবারের মতো রাজ্য সরকার কর্তৃক আয়োজিত খেল মহারণ ক্রীড়া উৎসব আয়োজনের জন্য রাজ্য সরকারের প্রশংসা করে বিধায়ক বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক নতুন প্রতিভার সন্ধান মিলবে। খেলাধূলার উন্নয়নের স্বার্থে এমন মহৎ উদ্যোগ নেওয়ার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মার এমন পদক্ষেপের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান দীপায়ন।

আয়োজক সংস্থার সভাপতি রুদ্র নারায়ণ গুপ্ত বলেন, প্রথম পর্যায়ে যে কোনও খেলোয়াড় উঠে আসতে স্কুলের একটা বড় ভূমিকা থাকে। তিনি বলেন, ইতিমধ্যেই ডন বসকো স্কুলের ব্রাদার রেজির সঙ্গে ফেন্সিং এর উন্নতিতে সহযোগিতা চেয়েছেন। এ ব্যাপারে ব্রাদারের কাছ থেকে আশানুরূপ সাড়াও মিলেছে বলে জানান রুদ্র নারায়ণ।

এদিন সকালে ডন বসকো স্কুলে দেবাশিস সোমর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও প্রাসঙ্গিক বক্তব্য রাখেন ডন বস্কো স্কুলের ব্রাদার রেজি, সংস্থার রাজ্য কমিটির সম্পাদক বিপুল শর্মা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মৃদুল মজুমদার, বিবেক পোদ্দার, অতনু ভট্টাচার্য ও পূর্ণেন্দু দাস । উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার টেকনিক্যাল ডিরেক্টর বিজয় কুমার, অরূপ চৌধুরী, চন্দন শর্মা প্রমুখ। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের ছাত্রীরা দুটি নৃত্য পরিবেশন করেন। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন মুখ্য অতিথি সহ বিশিষ্ট জনেরা। উল্লেখ্য তিন দিনব্যাপী প্রতিযোগিতা শেষ হবে তিন ডিসেম্বর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker