Barak UpdatesHappeningsCultureBreaking News

বিক্রম ধামাকা ! পুজোর মুখে বাউলিয়ার ৯টি গান ইউটিউবে

ওয়ে টু বরাক, ১৭ অক্টোবর : পুজোর মুখে গানের দুনিয়ায় এক বড়সড় ধামাকা নিয়ে এলেন শিলচরের তরুণ প্রজন্মের গায়ক বিক্রমজিত বাউলিয়া। এমনিতেই মঞ্চে বিক্রমজিত মানেই এক ধামাকা, কারণ বিক্রমজিতের গানের সঙ্গে দর্শকাসন নেচে ওঠেনি, এমন উদাহরণ বিরল। সম্ভবত, নিন্দুকেরাও এ কথা স্বীকার করবেন। সেই ধারাবাহিকতায় এ বার বাড়তি সংযোজন শিল্পীর পুজোর গান। গত কয়েকদিন থেকে প্রতিদিন রাত ন’টায় বাউলিয়ার গাওয়া একের পর এক গান মুক্তি পাচ্ছে। শ্রোতাদের জন্য সব গানের ঠিকানা সামাজিক মাধ্যম। ফলে শ্রোতাদের গান শুনতে গেলে ইউটিউবে বিক্রমজিতের চ্যানেলে যেতে হবে। এ বার তাঁর গানে বিশেষত্ব হলো, সবগুলোতেই অডিও-ভিডিও দুটোই থাকছে। বিক্রমজিত নিজেও বলেছেন, পুজোর মুখে একসঙ্গে ৯টি গান ভিডিও ফরম্যাটে এবারই প্রথম।

বিক্রমজিত জানান, ৯টি গান আলাদা আলাদাভাবে ইউটিউবে মুক্তি পাচ্ছে। তবে এগুলোর মধ্যে তিনটি গান পুরনো অর্থাৎ এগুলোর অডিও আগেই তৈরি হয়েছিল। এ বার ভিডিও তৈরি করা হয়েছে। এই তিনটি গান হচ্ছে ঝুমুর গান ‘কালো জলে কুচলাতলে’, রাধারমণ দত্তের ধামাইল ‘এমন যন্ত্রণার মাঝে’ এবং গোয়ালপাড়িয়া দেহতত্ত্বের গান ‘দিনে দিনে’। শিল্পী বলেন, আজকাল ইউটিউবে ভিডিও ছাড়া অডিও পছন্দ করেন না শ্রোতারা। সেই ভাবনা থেকেই পুরনো তিনটি গানকে ভিডিও ফরম্যাটে নিয়ে আসা হয়েছে।

বিক্রমজিতের তালিকায় এ বার যে ৬টি নতুন গান রয়েছে, সেগুলোর মধ্যে পুরুলিয়ার ঝুমুর গান ‘ভাদু আমার গরবিনী’, রাধারমণ দত্তের ধামাইল ‘এমন মায়ার কান্দন’, ঝুমুর গান ‘কন্ডাকটর বাবু’, সিলেটি বিয়ের গান ‘তোমরা শুনছো নি গো রাই’, দেহতত্ত্বের গান ‘পরের জায়গা পরের জমিন’ এবং ঝুমুর গান ‘নাচনি পোকা’। ইতিমধ্যেই ৯টির মধ্যে ৫টি গান ইউটিউবে মুক্তি পেয়েছে। বিক্রমজিত বলেন, যেসব শ্রোতা সবসময়ই তাঁর পাশে থেকে উৎসাহ জুগিয়ে গেছেন, তাঁদের প্রতি তাঁর কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। সবার প্রেরণাতেই এই গানগুলো তিনি একসঙ্গে গাইতে পেরেছেন। বিক্রমজিত জানান, এই প্রয়াসে তিনি সব শুভানুধ্যায়ী, বন্ধুবান্ধব, মা-বাবা, স্ত্রী সোনাশ্রী, সবার ঐকান্তিক সাহায্য পেয়েছেন।

বিক্রমজিতের এই ৯টি গানের মধ্যে পুরনো তিনটি গানের মিক্সিং করা হয়েছে কলকাতায়। নতুন ৬টি গানের মধ্যে ৫টির রেকর্ডিং হয়েছে শিলচরের স্টুডিও রিতিকা-তে। এগুলোর রিদম অ্যারেঞ্জমেন্ট করেছেন রণবীর সিংহ এবং মেলোডি অ্যারেঞ্জমেন্ট করেছেন নিরুপম বড়ভূইয়া। প্রতিটি গানের দৃশ্যগ্রহণ করেছেন শাটার্স মোমেন্টের নিধিশ নাথ। এই ৫টি গান ছাড়া একটি গান ‘ভাদু আমার গরবিনী’র অ্যারেঞ্জমেন্ট করেছেন অভিষেক গোস্বামী। এর দৃশ্যগ্রহণও করেছেন অভিষেক নিজে। আগামী পঞ্চমী পর্যন্ত এই গানগুলো ইউটিঊবে একের পর এক মুক্তি পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker