NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

মেঘালয়ের ২৭ নাগরিকের নিরাপদে মিশরে প্রবেশ, জানালেন মুখ্যমন্ত্রী সাংমা

শিলং, ৮ অক্টোবর : বিদেশ মন্ত্রক ও ইন্ডিয়ান মিশনের প্রচেষ্টায় ইজরায়েল ও প্যালেস্টাইনের যুদ্ধ বিধ্বস্ত এলাকায় আটকে পড়া মেঘালয়ের ২৭ জন নাগরিক নিরাপদে মিশরে প্রবেশ করেছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা রবিবার এ খবর জানিয়েছেন। তিনি এক্স হ্যান্ডেলে এই ২৭ ভারতীয়ের মিশরে প্রবেশের কথা জানান।

এর আগে সাংমাই একটি পোস্টে জানিয়েছিলেন, ইজরায়েল ও প্যালেস্টাইনের মধ্যে হওয়া উত্তেজনার কারণে জেরুজালেমের উদ্দেশ্যে যাত্রা করা মেঘালয়ের ২৭ তীর্থযাত্রী বেথেলহামে আটকে পড়েছেন। ইজরাইলে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেও সেখানে বসবাস করা বা কাজের জন্য যাওয়া ভারতীয়দের ওপর এ পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ দিকে, সে দেশে আটকে পড়া পর্যটকরা ভারতীয় দূতাবাসকে সেখান থেকে বেরিয়ে আসার ব্যবস্থা করার জন্য অনুরোধ জানিয়েছেন। অধিকাংশ পর্যটক, দল ও সংগঠন সে দেশ থেকে নিরাপদে যাত্রা করেছেন। ইজরাইলে ভ্রমণরত কিছু ব্যবসায়ীও সেখানে আটকে রয়েছেন এবং তাদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। তেল আভিভে থাকা ভারতীয় মিশন ও প্যালেস্টাইনে থাকা ভারতীয় প্রতিনিধি কার্যালয় থেকে শনিবার পরামর্শ জারি করে নিজ নিজ পক্ষের ভারতীয় নাগরিকদের সজাগ থাকার জন্য এবং জরুরিকালীন অবস্থায় কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker