Barak UpdatesAnalyticsBreaking News

শিশুবিজ্ঞান সমারোহে রাজ্যস্তরে যাচ্ছে কাছাড়ের ১২টি প্রকল্প

ওয়ে টু বরাক, ২৬ সেপ্টেম্বর : কাছাড় জেলাভিত্তিক ১২তম রাষ্ট্রীয় শিশু বিজ্ঞান সমারোহ ২০২৩-এর মোট ১২টি প্রকল্প রাজ্য পর্যায়ে উপস্থাপনের জন্য বাছাই করা হয়েছে। রাজ্য পর্যায়ে অংশগ্রহণের জন্য যে ১২টি প্রকল্প ছাড়পত্র পেয়েছে তার ফলাফল কাছাড় জেলা সাংগঠনিক কমিটি থেকে প্রকাশ করা হয়েছে। বাছাই শিশুবিজ্ঞানীদের প্রকল্প এবার রাজ্য পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। উল্লেখ্য, এবার রাজ্য পর্যায়ের অনুষ্ঠান হবে ডিমা হাসাও জেলার হাফলঙে।

রাজ্য পর্যায়ের জন্য বাছাই শিশুবিজ্ঞানীরা হল আরবান জুনিয়র গ্রুপে মহর্ষি বিদ্যামন্দিরের অধ্যয়ন বণিক ও শ্রেতাংশু শর্মা এবং অভিজ্ঞান নাথ ও তানিশা ভার্মা, ডিএনএনকে স্কুলের তানিয়া দেবনাথ। রুরাল জুনিয়র গ্রুপে ডলুর সরস্বতী শিশু নিকেতনের শিবাজী দেব পুরকায়স্থ ও অর্ঘ্যদীপ কর, গুলেজর আলি মজুমদার এমই স্কুলের আলকুমা বেগম মজুমদার ও আতিকুল হুসেন লস্কর এবং নতুন কাঞ্চনপুর এমই স্কুলের পূজা দেব ও সোনালি দাস। আরবান সিনিয়র গ্রুপে হিরণপ্রভা দেব শিশুমন্দিরের শুভজিৎ তালুকদার ও পূর্বা দাস এবং ধ্রুবজ্যোতি সেন ও স্মিতা নাথ, সূর্যকুমার হাইস্কুলের দীপঙ্কর চন্দ ও রোহিত গোস্বামী।

রুরাল সিনিয়র গ্রুপে উজান তারাপুর হাইস্কুলের খাদিজা বেগম লস্কর ও জাসমিনা সুলতানা, ডলু সরস্বতী শিশু নিকেতনের সন্দীপন সিংহ ও খুটিরাম ত্রিপুরা, রাজা জিসি মেমোরিয়াল উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের রুহিনা বেগম বড়ভূঁইয়া ও নাজিয়া বেগম লস্কর।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর স্থানীয় গুরুচরণ কলেজে কাছাড়ের বিভিন্ন বিদ্যালয়ের শিশুবিজ্ঞানীদের তৈরি করা প্রকল্প উপস্থাপন করা হয়েছিল। সেদিন জেলা পর্যায়ে মোট ১৪২টি প্রকল্প উপস্থাপন করা হয়। ৩১তম রাষ্ট্রীয় শিশুবিজ্ঞান সমারোহের জেলা সংগঠক সায়েন্স ট্রায়াল অর্গানাইজেশন। আয়োজকদের বিচারে উপস্থাপিত প্রকল্পগুলির সবকটিই উন্নত মানের। কিন্তু রাষ্ট্রীয় শিশু বিজ্ঞান সমারোহের নিয়ম অনুযায়ী ১২টি প্রকল্প রাজ্য পর্যায়ের জন্য শ্রেষ্ঠ হিসাবে ধরে নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker