Barak UpdatesHappeningsBreaking News

মাতৃভূমি কাপে চ্যাম্পিয়ন যুবমোর্চা

ওয়েটুবরাক, ১০ সেপ্টেম্বরঃ শেষ বাঁশি বাজার আট মিনিট আগে পর্যন্ত প্রতিরক্ষার দুর্গ গড়ে মাতৃভূমি কাপ প্রাইজমানি নক আউট ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হেরে গেল জামালপুর এফসি৷ টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে খেতাব জিতল যুবমোর্চা নরসিংপুর মণ্ডল এফসি। রবিবার ধলাইর বাম নিত্যানন্দ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত এদিনের ফাইনাল খেলার ফয়সলা হয় ১-০ গোলে।

খেলার প্রথমার্ধ গোল শূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের খেলার ৮ মিনিটের মাথায় যুবমোর্চা নরসিংপুর মণ্ডলের হয়ে একমাত্র গোলটি করেন রাইকুট। খেতাবের প্রবল দাবিদার জামালপুর গোল বাঁচানোয় অধিক গুরুত্ব দিতে গিয়ে এদিন অনেক সুযোগ পেয়েও গোল করতে অসমর্থ হয়।

এদিনের ফাইনাল খেলার প্রধান অতিথি রাজ্যের পরিবহণ, আবগারি ও মীন বিভাগের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানান। তিনি মাতৃভূমি সামাজিক সংগঠনের ভূয়সী প্রশংসা করে খেলাধূলার উন্নয়নে তাদের উল্লেখযোগ্য ভূমিকার কথা তুলে ধরেন । তিনি বলেন, শুধু খেলাধূলা নয়, সাংস্কৃতিক ক্ষেত্রেও মাতৃভূমি-র অনেক অবদান রয়েছে। তিনি বলেন সংগঠনের কর্ণধার সীতাংশু দাসের আমন্ত্রণে অনেক অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন। ধলাইর বাম নিত্যানন্দ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠের উন্নয়ন সহ দর্শকদের সুবিধার্থে গ্যালারি নির্মাণ করে দেওয়ার আশ্বাস প্রদান করেন মন্ত্রী পরিমল।

উল্লেখ্য এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাতৃভূমি সামাজিক সংস্থার কর্ণধার সীতাংশু দাস, কাছাড় জিলা পরিষদের চেয়ারম্যান অমিতাভ রাই, বিজেপি কাছাড় জেলা সভাপতি বিমলেন্দু রায়, শিলচর জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সভাপতি বাবুল হোড় প্রমুখ। উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শিবব্রত দত্ত, সাধারণ সম্পাদক অতনু ভট্টাচার্য্য, সাংসদ প্রতিনিধি পুলক দাস, শিলচর ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেব, আসাম প্রদেশ বিজেপি অনুসূচিত জাতি মোর্চার উপ-সভাপতি অমলেন্দু দাশ, শিলচর সাব ডিভিশনাল এস সি ডেভেলাপম্যান্ট বোর্ডের চেয়ারম্যান নীহার রঞ্জন দাস, জেলা গ্রামোন্নয়ন সংস্থার প্রাক্তন প্রকল্প সঞ্চালক রসরাজ দাস, মধ্য ধলাই জিলা পরিষদ সদস্য শশাঙ্ক চন্দ্র পাল, ধলাই গাঁও পঞ্চায়েত সভাপতি ভূষণ পাল, ডিএসএ-র কর্মকর্তা নীলাভ মজুমদার সুজন দত্ত, চন্দন শর্মা, সমর রায়, প্রসেনজিৎ ভট্টাচার্য্য ও অজয় চক্রবর্তী, আসাম বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার বিশ্বজিৎ দাস, পিডাব্লুডির এ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার রাজকুমার রায়, জুনিয়র ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ নাথ, বিএনএমপি এইচ স্কুলের অধ্যক্ষ পিনাক চক্রবর্তী, ধলাই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের এসডিএমও ডাঃ দিলীপ কুমার পাল, লালবাহাদুর কুর্মী, বিধান চন্দ্র পাল, বিশ্বজিৎ দেবরায়, কৃপেশ ঘোষ সহ অন্যান্যরা। এদিনের সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী দুটি অনুষ্ঠান সঞ্চালনা করেন সমাজকর্মী কমলেশ দাশ।

এদিন খেলার শুরু হওয়ার আগে মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয় । এতে ধামাইল, ডিমাসা, মনিপুরী, খাসি, উড়িয়া ও বিহু নৃত্য পরিবেশিত হয়। প্রথমার্ধের খেলার বিরতির সময় চিয়ার লিডারররা নৃত্য পরিবেশন করে দর্শকদের আনন্দ প্রদান করেন। গোটা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে ছিলেন সত্যজিৎ দে, প্রাঞ্জল পুরকায়স্থ ও মধুরিমা দে। এদিনের অনুষ্ঠানে গোটা টুর্নামেন্টে ম্যাচ সিলেক্টারের দায়িত্ব পালন করার জন্য তুষার কান্তি বর্মণ, ইন্দ্রজিৎ সিংহ ও শিশির বর্মণকে মাতৃভূমি-র তরফে সম্মাননা জানানো হয়। তাছাড়াও গোটা টুর্নামেন্টে রেফারি হিসাবে উপস্থিত থেকে সুন্দর ভাবে ম্যাচ পরিচালনা করার জন্য শঙ্কর ভট্টাচার্য্য, সামিম আহমেদ লস্কর, কমরুজ্জামান লস্কর ও প্রবীন বর্মণকে সংবর্ধিত করা হয়।

ফাইনাল খেলার ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন যুবমোর্চা নরসিংপুর মণ্ডল এফসির খেলোয়াড় ফুলমুন । শ্রেষ্ঠ শৃঙ্খলাপরায়ণ দল হিসাবে কালাখাল এফসি, টুর্নামেন্টের সেরা গোলকিপার হিসাবে ভূবনহিল এফসির বায়াং মানের, টুর্নামেন্টের বেস্ট স্কোরার ও বেস্ট মিড ফিল্ডার হিসাবে নির্বাচিত হন কালাখাল এফসি-র খেলোয়াড় কেলভিন মার। তাছাড়াও টুর্নামেন্টের বেস্ট ডিফেন্ডার হিসাবে জয়নগর এফসির লালরুই জেলা এবং টুর্নামেন্টের বেস্ট প্রমোজিং প্লেয়ার হিসাবে নির্বাচিত হন প্রীতম বর্মণ। এছাড়াও বেস্ট প্লেয়ার অব দ্যা টুর্নামেন্টের খেতাব জয় করে জামালপুর এফসির খেলোয়াড় । তাদের সকলের হাতে নগদ অর্থ ও ট্রফি তুলে দেন এদিনের অতিথিরা। ফাইনাল খেলার চ্যাম্পিয়ন দলকে চল্লিশ হাজার টাকার আর্থিক অনুদানের চেক সহ ট্রফি ও রানার্স আপ দলকে কুড়ি হাজার টাকার আর্থিক অনুদানের চেক সহ ট্রফি তুলে দেওয়া হয়। এদিন কাছাড় মাস্টার্স গেম্স এসোশিয়েশনের পক্ষ থেকে মাতৃভূমি সামাজিক সংস্থাকে স্মারক সম্মাননা প্রদান করে সম্মানিত করেন মূখ্য পৃষ্ঠপোষক বাবুল হোড় ও সভাপতি চন্দন শর্মা। গোটা টুর্নামেন্টে দর্শক, সংবাদ মাধ্যমের কর্মকর্তা সহ মাতৃভূমি-র সকল কর্মকর্তারা সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান আয়োজক মাতৃভূমি-র ক্রীড়া সম্পাদক পিংকু বর্মণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker