Barak UpdatesHappeningsBreaking News

রোজগার মেলায় শিলচরে ২৭৪ নিযুক্তিপত্র বিলি, বিএসএফেই বেশি

ওয়েটুবরাক, ২৮ আগস্টঃ সোমবার শিলচরের মাসিমপুর স্থিত বিএসএফ কার্যালয় সহ দেশের ৪৮টি স্থানে রোজগার মেলা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ভিডিয়ো কনফারেন্সিং বক্তৃতার মাধ্যমে নতুন নিযুক্তিপ্রাপ্তদের অভিনন্দন জানান। শিলচরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং শ্রম ও কর্মসংস্থান দফতরের প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি। মন্ত্রী তেলি জানান, বছরে দেশে ১০ লক্ষ চাকরি প্রদানের যে লক্ষ্যমাত্রা প্রধানমন্ত্রী নির্ধারণ করেছেন, তা পূরণে এ এক বিশেষ পর্ব। দেশে এ দিন মোট ৫১০০০ নিযুক্তিপত্র বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছেন ১০০০০ মহিলা। শিলচরের অনুষ্ঠানে মোট ২৭৪ জনকে নিযুক্তিপত্র দেওয়া হয়৷ পেয়েছেন 40জন মহিলাও।

তেলি জানান, মহিলাদের নিযুক্তির ব্যাপারে বর্তমান সরকার অত্যন্ত গুরুত্ব দিচ্ছে। সেই সঙ্গে যোগ্যদের নানা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে খুঁজে বার করা হচ্ছে। এ ক্ষেত্রে কারও কোনও সুপারিশের জায়গা নেই। চাকরি হচ্ছে শুধুমাত্র যোগ্যতার নিরিখে। আসাম সরকারের চাকরিতেও একই নীতি প্রয়োগ হয়েছে বলে জানান তিনি।

তাঁর দফতরগুলিতেও যে নিয়োগ প্রক্রিয়া চলছে, সে কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, শ্রম ও কর্মসংস্থান দফতরে ২৫০০০ চাকরি হচ্ছে। বেকারদের কর্মসংস্থানের কথা ভেবে পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস দফতর ৪৮০০০  নতুন পেট্রল পাম্প খোলার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে অসমেও খোলা হবে ২০০০৷

সোমবার শিলচরে যাদের নিযুক্তিপত্র প্রদান করা হয়েছে, তাদের মধ্যে বিএসএফে ১৫০ জন, সিআইএসএফে ২৬ জন, সশস্ত্র সীমা বলে ১৬ জন, ইন্দো-তিব্বতিয়ান বর্ডার পুলিশে ৪ জন এবং সিআরপিএফে পেয়েছেন ৭৮ জন। ১৫০  বিএসএফের মধ্যে কাছাড়-মিজোরাম ফ্রন্টিয়ারে নিযুক্ত হবেন ৪৬ জন, বাকিরা যাবেন গুয়াহাটি ফ্রন্টিয়ারে।

সোমবার বিএসএফ হেড কোয়ার্টারে আয়োজিত এ দিনের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পেশ করেন বিএসএফের মিজোরাম-কাছাড় ফ্রন্টিয়ারের আইজি অখিলে ঈশ্বর সিং। ধন্যবাদ জানান ডিআইজি (পিএসও) অশোককুমার ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker