Barak UpdatesHappeningsBreaking News

কাছাড়ে শুরু মাসব্যাপি ডায়েরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি

ওয়েটুবরাক, ১১ জুলাই: জেলায় মাসব্যাপি শুরু হল ডায়েরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি। মঙ্গলবার কাছাড় জেলায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী উপায়ুক্ত তথা জেলার স্বাস্থ্য বিভাগের শাখা আধিকারিক জুনালি দেবী। শিলচর নগর স্বাস্থ্য কেন্দ্রে অনুষ্ঠিত এক সভায় এ নিয়ে প্রাসঙ্গিক বক্তব্য রাখেন জেলার যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক ডা. আশুতোষ বর্মণ, বিভাগীয় নোডাল অফিসার ডা. শ্রীময়ী শিকিদার, নগর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক আধিকারিক ডা. সারমিন আক্তার সদিওল, এন এইচ এমের জেলা কর্মসুচি প্রবন্ধক রাহুল ঘোষ। সভায় জেলার প্রতিটি হাসপাতালে ওআরটি কর্নার, ডায়েরিয়া রোগীদের জন্য আলাদা বিছানা রাখার কথা বলেন জেলার যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক। তাছাড়া জেলার প্রতিজন আশাকর্মীর মাধ্যমে গ্রামে গ্রামে ওআরএস, জিঙ্ক বড়ি বিতরণ এবং এর ব্যবহার বিধি বিষয়ে সচেতন করা হয়। দায়িত্ব সভায় ওআরএস তৈরির নমুনা উপস্থাপন করা হয়। দেখানো হয় হাত ধোয়ার কৌশল এবং এর উপকারিতাও। এই কার্যসূচি রূপায়নে জেলার শিশু স্বাস্থ্য কার্যসুচির ভ্রাম্যমান চিকিৎসক দলকেও ডায়েরিয়া রোগ প্রতিরোধ ও চিকিৎসা বিষয়ে সচেতন করে তোলার উপর জোর দেওয়া হয়।
এদিনের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিসিএম উজ্জ্বল দাস, ডিএমই ড. গুলবাহার রাজ, জেলা সংযোজক (শিশু স্বাস্থ্য) ইকবাল বাহার লস্কর। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নগর স্বাস্থ্য সংযোজক ইন্দ্রজিৎ দে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার জেলাশাসকের কনফারেন্স হলে জেলার শিক্ষা ও সমাজ কল্যাণ বিভাগের কর্মকর্তাদের নিয়ে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় এই কর্মসূচি সুষ্ঠুভাবে রূপায়নে নানা সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker