Barak UpdatesHappeningsBreaking News

বড়খলা আদর্শ মহাবিদ্যালয়ে বসন্ত উৎসব ও বর্ষবিদায়

ওয়ে টু বরাক, ১৩ এপ্রিল ঃ ‘রাঙিয়ে দিয়ে যাও’ শীর্ষক বসন্ত উৎসব ও বর্ষবিদায়‌ অনুষ্ঠান আয়োজিত হল বড়খলা সরকারি আদর্শ মহাবিদ্যালয়ে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত এই মনোজ্ঞ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজেরই অধ্যক্ষ ড. সাহাবুদ্দিন আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ড. বাহারুল আলম লস্কর, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ড. রূপশ্রী পাল, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মধুমিতা ঘোষ, সহকারী অধ্যাপিকা ড. মৌসোনা নাথ ও অনুষ্ঠানের সঞ্চালক তথা সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. জয়দীপ গোস্বামী।

কলেজের বিভিন্ন বিভাগের অধ্যাপক-অধ্যাপিকা, গ্রন্থাগারিক, ছাত্রছাত্রী এবং অভিভাবকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি সফল হয়েছে। প্রদীপ প্রজ্জ্বলন এবং ‘ওরে গৃহবাসী’ গান-নাচের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অধ্যক্ষ বসন্ত ঋতু ও উৎসবের তাৎপর্য ব্যাখ্যায় রবীন্দ্রনাথ ও বিশ্বভারতীর প্রসঙ্গ তুলে ধরেন এবং আগামীতে এই উৎসব যাতে আরও সমারোহে সম্পন্ন হয় সেই আশা ব্যক্ত করেন। উপস্থিত অন্যান্য বক্তারাও বসন্তোৎসব কেন্দ্রিক তাঁদের ভাবাবেগ ব্যক্ত করে ভবিষ্যতে এরকম অনুষ্ঠান আয়োজন করার পক্ষে মত ব্যক্ত করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে কলেজের দ্বিতীয় ও চতুর্থ ষান্মাসিকের ছাত্রী সুইটি চন্দ, মৌমিতা চন্দ, মন্টি সরকার, রীনা দেব, শুভপ্রিয়া রাহা চৌধুরী, পূজা পাল। অনুষ্ঠানে খুদে শিল্পী হিসেবে ছিল নীলছড়া কলোনি নিম্ন প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় মানের ছাত্রী চন্দ্রিমা মজুমদার। পরিশেষে ‘রাঙিয়ে দিয়ে যাও’ গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপিকা সুরশিখা দেবনাথ ধন্যবাদ জ্ঞাপন করতে গিয়ে বলেন, ‘আমাদের যান্ত্রিক জীবনে এই উৎসবগুলোই প্রাণের সঞ্চার করে’। অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত ও আনন্দময় করে তোলার জন্য কলেজের বাংলা বিভাগের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে এবং ভবিষ্যতে এরকম মনোজ্ঞ অনুষ্ঠান আয়োজন করার উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker