NE UpdatesAnalyticsBreaking News

কাছাড়ের ভূবন পাহাড়ে হচ্ছে রোপওয়ে, অনুমোদন গাড়কারির
Gadkari approves construction of ropeway at Bhuvan Hills in Cachar

কাছাড় সহ অসমের ৫টি স্থানে রোপওয়ে নির্মাণ হচ্ছে শীঘ্রই
Gadkari approves construction of ropeways in 5 places of Assam including Cachar

৯ নভেম্বর : আসামের ৫টি স্থানে রোপওয়ে নির্মাণের অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতীন গাড়কারি। এই ৫টি স্থানের মধ্যে কাছাড়েও একটি রোপওয়ে নির্মাণের ছাড়পত্র দেওয়া হয়েছে। কাছাড়ের ভূবন পাহাড়ে এই রোপওয়েটি নির্মিত হবে বলে সাংবাদিকদের জানান মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। কাছাড় ছাড়া বাকি চারটি স্থান হচ্ছে, গুয়াহাটি, গোয়ালপাড়া,  হাফলং ও তেজপুর। গুয়াহাটির রোপওয়েটি বরঝাড় বিমানবন্দর থেকে খানাপাড়া পর্যন্ত ২৪ কিলোমিটার দীর্ঘ হবে।

বুধবার গুয়াহাটিতে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতীন গাড়কারির উপস্থিতিতে আসামের ৫টি স্থানে রোপওয়ে নির্মাণের জন্য ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড লজিস্টিক ম্যানেজমেন্ট লিমিটেড এবং আসাম লোকনির্মাণ বিভাগের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এই ৫টি রোপওয়ের জন্য ২০০০ কোটি টাকা ব্যয় করা হবে। এই চুক্তি স্বাক্ষরের সময় মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা ও জেনারেল ভিকে সিংও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনদিনের ভ্রমণসূচি নিয়ে বুধবার উত্তরপূর্বে এসেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণকারী মন্ত্রী নীতীন গাড়কারি। এ দিন গুয়াহাটির লোকপ্রিয় আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে উষ্ণ সংবর্ধনা জানান মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া। এ দিন গাড়কারি কামাখ্যা মন্দিরও দর্শন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker