NE UpdatesHappeningsBreaking News

মায়ানমারে পাচারের পথে মিজোরামে বাজেয়াপ্ত প্রচুর জঙ্গি-সরঞ্জাম, ধৃত ৪

ওয়েটুবরাক, ২৭ অক্টোবরঃ মায়ানমারে পাচারের পথে প্রচুর জঙ্গি সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে আসাম রাইফেলস। সঙ্গে ছিল মিজোরাম পুলিশ। নাশকতামূলক কাজেই ব্যবহৃত হয় এই ধরনের সামগ্রী৷ মিজোরামের সাইহা জেলার নৌতলাং এলাকায় অভিযান চালিয়ে চার দুষ্কৃতীকেও গ্রেফতার করা হয়।

আসাম রাইফেলস সূত্র জানিয়েছেন, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে বুধবার যৌথ বাহিনী নৌতলাংয়ে তল্লাশি চালায়। চারটি মোটর সাইকেল আটকে বাজেয়াপ্ত করা হয় একটি স্যাটেলাইন ফোন, ১০৫ রাউন্ড কার্তুজ, ৩৫ প্যাকেট পটাশিয়াম, ৯০০০ এয়ারগান পেলেট, ৫০টি অ্যান্টেনা, ৪৯টি অ্যাডাপ্টর, ৫১টি ব্যাটারি চার্জার, ১৬টি জলপাই রঙের টিশার্ট, ৫টি বুলেট প্রুফ জ্যাকেট। বাজেয়াপ্ত সামগ্রীর মধ্যে রয়েছে ১০টি হাতকড়াও। এ ছাড়াও পাওয়া গিয়েছে বেশ কিছু ইয়ারফোন, টুপি, ওয়ারলেস ট্রান্সমিটার রিসিভার, অ্যান্টেনা ক্যাবল, এয়ারগান। ধৃতদের কাছে মিলেছে ২৭৯৭০০ কিয়াত (মায়ানমারের মুদ্রা) এবং দুই ডলার।

আসাম রাইফেলসের দাবি, সীমান্ত পেরিয়ে এগুলি কোনও জঙ্গি সংগঠনের কাছে পৌঁছানোর পরিকল্পনা ছিল। মায়ানমারে তাদের ঘাঁটি। এগুলি ভারত থেকে সেখানকার জঙ্গিঘাঁটিতে পৌঁছানো হচ্ছিল, পরে সেগুলি ভারতের বিরুদ্ধেই নাশকতামূলক কাজে ব্যবহার করা হতো। ধৃত চার যুবক সহ বাজেয়াপ্ত সামগ্রী সাইহা জেলা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। মিজোরাম পুলিশ তদন্তের স্বার্থে এখনই ধৃতদের নাম-ঠিকানা প্রকাশ করছে না। এরা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পর্কীত, কাদের জন্য এত সরঞ্জাম নেওয়া হচ্ছিল, পুলিশ সে সবই অনুসন্ধান করছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃত যুবকদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker