Barak UpdatesHappeningsBreaking News

শিবির গড়ে ২২০ জনের চক্ষু পরীক্ষা করল শিলচর লায়ন্স ক্লাব

ওয়েটুবরাক, 24 আগস্টঃ লায়ন্স ক্লাব অব শিলচর সেন্ট্রেল ও লায়ন্স চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে আজ বুধবার শিলচর নর্মাল স্কুলে এক চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। একে অবশ্য শুধু শিবির নয়, বলতে হয়, মেগা চক্ষু পরীক্ষা শিবির। মোট ২২০ জনের চক্ষু পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫০ জনকে শনাক্ত করা হয়েছে, যাদের চোখের ছানি অপারেশন প্রয়োজন। বিনা খরচে তাদের ওই অপারেশন করাবেন তাঁরা।  আগামী ২৫ ও ২৭ আগস্ট দুই দফায় ওই অপারেশন করা হবে। এ ছাড়া, এ দিন ৬০ জনকে বিনা মূল্যে চশমা বিতরণ করা হয়।

লায়ন্স ক্লাব অব শিলচর সেন্ট্রেলের সভাপতি অরিন্দম ভট্টাচার্য জানিয়েছেন, এই শিবিরে বিভিন্ন দিক থেকে তাঁদের সহযোগিতায় এগিয়ে এসেছিল জেলা স্বাস্থ্য দফতর, ন্যাশনাল হেলথ মিশন এবং শিলচরের অন্যান্য লায়ন্স ক্লাব ও লিও ক্লাবগুলি।

শিবিরের শুরুতে ছিল সংক্ষিপ্ত অনুষ্ঠান।  তাতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্বাস্থ্য দফতরের যুগ্ম সঞ্চালক ডা. আশুতোষ বর্মণ, প্রাক্তন যুগ্ম সঞ্চালক তথা লায়ন্স চক্ষু হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডা. বিমলজ্যোতি দেব শিকদার, লায়ন্স চক্ষু হাসপাতালের চেয়ারম্যান ডা. গোবিন্দকৃষ্ণ চক্রবর্তী, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ জয়া নাথ, নর্মাল স্কুলের অধ্যক্ষা ড. মানসী সিনহা, সাংবাদিক উত্তমকুমার সাহা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker