NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

ডলুতেই বিমানবন্দর চাই, এমন একগুঁয়েমি কেন, প্রশ্ন বিডিএফের

ওয়েটুবরাক, ৩০ জুলাই : ডলুতে জমি অধিগ্রহণের পরই গ্রিনফিল্ড বিমানবন্দরের প্রস্তাব কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হবে। একই সঙ্গে ডলু বাগানে এসে শ্রমিকদের সাথে কথা বলে তাদের অসন্তোষ সামাল দেবার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা৷ এ নিয়ে এবার প্রতিক্রিয়া ব্যক্ত করলেন বরাক ডেমোক্রেটিক ফ্রন্টের মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায়। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর কথা থেকে আবার প্রমাণিত হল, এই ব্যাপারে এখন অবধি সরকারি স্তরে কোনও প্রস্তাব যায়নি, যা বিডিএফ আগে থেকে বলে এসেছে। শিলচরের সাংসদ থেকে শুরু করে বিভিন্ন নেতা যে এই ব্যাপারে প্রথম থেকেই জনগণকে ভুল বোঝাচ্ছিলেন তাতেও আর কোনও সন্দেহ রইল না ।

তিনি বলেন, বিমানবন্দর আমাদের অবশ্যই চাই এবং এই দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। তবে তা বরাকের তিন জেলার মধ্যবর্তী কোনও স্থানে করা হোক। প্রদীপবাবু আরও বলেন, কোনও প্রকল্পের ক্ষেত্রে আগে কেন্দ্রীয় অনুমোদন এবং তারপর জমি অধিগ্রহণ এভাবেই এগোনো হয়। দীর্ঘ দশবছর বরাকের জনগনকে নিয়ে আন্দোলন করে যে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় পেয়েছেন বরাকবাসী তাতেও সংসদে বিল পাশ হবার পরই রাজ্য সরকার জমির ব্যবস্থা করেছিল। তাঁর প্রশ্ন, এই গ্রিনফিল্ড বিমানবন্দরের ক্ষেত্রে কেন তার ব্যতিক্রম ঘটছে, কেনই-বা সরকার এরকম একটি বিতর্কিত জমি নিয়ে একগুঁয়েমি করছেন ? তিনি বলেন, যেভাবে আলাপ আলোচনা ছাড়া ৩০ লক্ষ চা গাছ উপড়ে ফেলা হয়েছে, শ্রমিকদের রুটি-রুজির উপর প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে তাঁতে বরাকের জনগণের সমর্থন নেই। মুখ্যমন্ত্রী আসলেই যে শ্রমিকরা এই ক্ষোভ ভুলে যাবেন তা মোটেই নয়।

বিডিএফ-এর মুখ্য আহ্বায়ক এদিন আরও বলেন, মুখ্যমন্ত্রী যদি ভাবেন বন্যার সময় তিনবার বরাক সফর করে তিনি বরাকবাসীর মন জয় করে ফেলেছেন, তবে তিনি আদ্যন্ত ভুল ভাবছেন। তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের অনুমোদন সত্ত্বেও কেন এখনও ‘ভাষা শহিদ স্টেশন’ নামকরণ আটকে আছে, গত সাত বছরে বরাকের কয়জন সরকারি চাকরি পেয়েছেন, কেন রাজ্য সরকারের এপিএস বা এসিএস ইত্যাদি প্রশাসনিক পদে বরাক থেকে প্রতিনিধিত্ব গত সাত বছরে তলানিতে ঠেকেছে, এসব প্রশ্নের উত্তর না দিয়ে বরাকবাসীকে সন্তুষ্ট করা যাবে না। প্রদীপ বাবু বলেন, তাই বিমান বন্দর অনুমোদিত হলে ডলু বাগানের সমস্যাকে শীঘ্র সমাধান করে রাজ্য সরকার বদরপুর বা তৎসংলগ্ন কোনও পতিত সরকারি জমিতে বিমানবন্দর স্থাপনের উদ্যোগ নিক। তাঁতে সবার মঙ্গল সাধিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker