India & World UpdatesHappeningsBreaking News

রাষ্ট্রপতি নির্বাচনে ক্রস ভোটিং
Presidential polls: Yashwant Sinha alleges horse-trading

১৮ জুলাই : পঞ্চদশ রাষ্ট্রপতি নির্বাচন আজ সকাল থেকেই শুরু হয়েছে। এখন প্রায় শেষ পর্যায়ে নির্বাচন। এর মধ্যে দেশের অনেক রাজ্য থেকে ক্রস ভোটিঙের খবর সামনে এসেছে। গুজরাটে এনসিপি বিধায়ক কান্ধল জাদেজা, উত্তর প্রদেশে সমাজবাদী পার্টির বিধায়ক শিবপাল যাদব এবং ওডিশায় কংগ্রেস বিধায়ক মুকিম ক্রস ভোটিং করেছেন বলে জানা গেছে। এই তিনজনই এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছেন।

পশ্চিমবঙ্গে বিজেপি ক্রস ভোটিং আটকাতে প্রথম বিধায়কদের কলকাতার একটি হোটেলে রাখা হয়েছিল। পরে সবাইকে বিধানসভায় নিয়ে এসে ভোটদান করানো হয়। দল শুভেন্দু অধিকারী মনোজ তিজ্ঞা এবং স্বপন মজুমদারকে ক্রস ভোটিং আটকাতে দায়িত্ব দিয়েছিল।

এ দিকে গত ২১ জুন দ্রৌপদী মুর্মুকে এনডিএ-র প্রার্থী করা হয়েছিল। সেসময় এডিএ-র পক্ষে ৫,৬৩,৮২৫ অর্থাৎ ৫২ শতাংশ ভোট ছিল। ২৪টি বিরোধী দল সঙ্গে থাকার জন্য বিরোধী প্রার্থী যশবন্ত সিনহার পক্ষে ছিল ৪,৮০,৭৪৮ অর্থাৎ ৪৪ শতাংশ ভোট। কিন্তু গত ২৭ দিনে এনডিএ-তে না থাকা বেশ কয়েকটি দল মুর্মুর পক্ষে দাঁড়ানোয় এনডিএ প্রার্থী আরও কিছুটা এগিয়ে গিয়েছেন।

বিহারের সীতামড়ির বিধায়ক মিথিলেশ কুমার স্ট্রেচারে শুয়ে ভোট দিতে আসেন। সোমবার।

মোট ১০,৮৬,৪৩১টি ভোটদান হলে মুর্মুর পক্ষে ৬.৬৭ লক্ষ অর্থাৎ ৬১ শতাংশ ভোট পড়বে। এতে সিনহার ভোট নেমে ৪.১৯ লক্ষ হয়ে যাবে। রাষ্ট্রপতি পদে জেতার জন্য ৫,৪০,০৬৫টি ভোটের প্রয়োজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker